গাংনী পৌর মেয়রের বিরুদ্ধে নির্মানাধীন ভবন ভাঙ্গার অভিযোগ

মেহেরপুরের গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলামের বিরুদ্ধে নির্মানাধীন দুটি পাকা ঘরের আংশিক ভাঙ্গার অভিযোগ উঠেছে।

রবিবার দুপুরে গাংনী থানাপাড়া ও পৌরসভা সংলগ্ন দুটি নির্মানাধীন ভবনের কিছু অংশ ভেঙ্গে দেন তিনি। এ ঘটনায় ভবনের মালিক সহ কয়েকজন কাউন্সিলর ও পৌর মেয়র পাল্টা পাল্টি অভিযোগ করেন।

গাংনী থানাপাড়ার ঘর মালিক পাকুড়িয়া গ্রামের ইমাদুল ইসলাম ও পৌরসভা সংলগ্ন গোপালনগর গ্রামের গোলাম হোসেনের মেয়ে মিতা খাতুন জানান, বিধি মোতাবেক পৌরসভা থেকে অনুমোদন নেওয়ার পরও মেয়রের দাবিকৃত টাকা না দেওয়ার কারনে ভেঙ্গে দেয়া হয়েছে।

এসময় নির্মান শ্রমিকদের গুলি করে মেরে ফেলার হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ করেন তারা।

৮ নং ওয়ার্ড কাউন্সিলর সাহিদুল ইসলাম বলেন, মেয়র নিয়ম নীতিকে তোয়াক্কা না করেই গায়ের জোরে ঘর ভেঙ্গে দিচ্ছেন। প্রতিবাদ করতে গেলে গুলি করে মারার হুমকি দিচ্ছে।
৬ নং ওয়ার্ড কাউন্সিলর নবীর উদ্দীন বলেন, মেয়র আশরাফুল ইসলাম গোপনে নির্মানাধীন ঘর মালিকের কাছে টাকা চাইছে টাকা না দিলে ঘর ভেঙ্গে দিচ্ছে।

এভাবে অত্যাচার করলে ভবন মালিক ও জনগর কোথায় গিয়ে দাঁড়াবে। ক্ষতিগ্রস্থরা মামলা করতে চাইলে তাদের সহযোগিতা করা হবে বলে আশ্বাস দেন কাউন্সিলর গণ।

৭ নং ওয়ার্ডের কাউন্সিলর বদরুল আলম, ভবন নির্মান সহ যে কোন সমস্যা থাকতে পারে। সেই ওয়ার্ডের কাউন্সিলর, গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে সেটা সমাধান না করে মেয়র বন্দুকের নল দিয়ে সব কিছু করতে চাই।

গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম বলেন, নকশা বা ডিজাইন মোতাবেক কাজ না করার কারনে দুটি ঘরের কিছু অংশ ভাঙ্গা হয়েছে।

ইতোপূর্বে বারবার বিল্ডিং কোড মেনে ঘর নির্মানের বিষয়ে অবগত করা হলেও তারা কর্নপাত করেনি। কতিপয় কাউন্সিলরের যোগ সাজসে মিথ্যা চাঁদাবাজির অভিযোগ তোলা হচ্ছে।