গাংনী বাজারে  রাজমণি শপিং মলের কর্মচারীদের হাতে ক্রেতা লাঞ্চিত

মেহেরপুরের গাংনী বাজারের রাজমণি শপিংমলে সেন্ডেল ক্রয় করতে  এসে শারীরিক লাঞ্চিত হয়েছে দুই মহিলা ক্রেতা। প্রতিবাদে ওই মহিলাদের অভিভাবক শপিং মলের  মালিক  রেজাউলকে স্যান্ডেল দিয়ে মারধর করলে শপিং মলের কর্মরত শ্রমিকরা মুকুল নামের একজনকে পিটিয়ে আহত করেছে। এবং তার কাছে থাকা ৫ হাজার ৪০০ টাকা ছিনিয়ে নিয়েছে এমন অভিযোগ করেন মুকুল সহ ওই তিন মহিলা।

বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটার সময় গাংনী বাজার বাসস্ট্যান্ড সংলগ্ন রাজমণি শপিংমলে এই ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি  নিয়ন্ত্রণে আনে । ক্রেতাদের মধ্যে শুরু হয় হট্টগোল ও সমালোচনা। রাজমনির শপিং মলের মালিক রেজাউলের বিরুদ্ধে নানা অভিযোগ খাড়া করেন অন্য ক্রতারাও।
মুকুল জানায়, তার তার স্ত্রী ও দুই কন্যা রাজমনি শপিংমলে স্যান্ডেল ক্রয় করতে আসলে দোকানে কর্মরত শ্রমিকরা স্যান্ডেলের মূল্য  অতিরিক্ত চাওয়াই ক্রেতাদের সাথে বাকবিতণ্ডা হয়। এসময় ক্রেতাদের বিভিন্ন ভাবে অপদস্থ মুলক কথাবাত্রা বলে দোকানের শ্রমিক । পরে ৪৫০ টাকা দিয়ে স্যান্ডেল ক্রয় করে বাড়ি চলে যান দুই মহিলা । বিষয়টি বাড়িতে জানালে স্যান্ডেল সহ মুকুল শপিংমলে প্রবেশ করে এবং শপিংমলের মালিক রেজাউলকে স্যান্ডেল দিয়ে মারধর করে। শপিংমলে শ্রমিকরাও পাল্টা মুকুলকে মারধর করে এবং তার জামাকাপড় ছিঁড়ে  দেয়। মুকুলের অভিযোগ  মুকুলের স্ত্রীসহ মেয়েকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। এবং তার কাছে থাকা ৫৪০০ টাকা ছিনিয়ে নেয়।
এ ঘটনায় স্থানীয় ক্রেতারা ফুঁসে ওঠেন। অন্যান্য ক্রেতারাও ব্যবসায়ীকে লাঞ্চিত করার চেষ্টা করলে তাৎক্ষণিক বাজার কমিটির সভাপতি মাহবুবুর রহমান স্বপন উত্তেজিত ক্রেতাদের সামাল দেয়ার চেষ্টা করেন। পরে গাংনী থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। সিসিটিভির ফুটেজ দেখে ঘটনার বিষয়ে অবগত হন। পরে গাংনী পৌরসভার কাউন্সিলর মোকসেদ আলী এবং পৌর মেয়র আহমদ আলী বিষয়টি আমলে নিয়ে বাজার কমিটি ও পুলিশ প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।
সিসিটিভি ফুটেজে দেখা যায়, স্থানীয় মুকুল শপিংমলে প্রবেশ করে ব্যাংক থেকে সেন্ট্রাল বের করে শপিং মলের মালিক রেজাউল কে মারধর করে। পরে শপিং মলের অন্য শ্রমিকরাও মুকুলকে মারধর করে।। বাজারে থাকা অন্যান্য ক্রেতারাও শপিং মলের মালিক রেজাউলের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ধরেন এবং বলেন, রেজাউল মাঝেমধ্যেই ক্রেতাদের সাথে খারাপ আচরণ করেন।এবং তার শপিংমলের প্রতিটি জিনিস অতিরিক্ত মূল্যে বিক্রি করেন। শপিংমলে প্রশাসনিক কোনো তৎপরতা না থাকায় শপিং মলের মালিক উচ্চমূল্যে সকল পণ্য বিক্রি করেন।
শপিং মল এর মালিক রেজাউল জানান, আমার কোনো লোক মুকুলের বা তার মেয়ের গায়ে আগে হাত তোলে নি, সে এসেই আমাকে মারধর করলে আমাকে রক্ষা করতে আমার কর্মরত শ্রমিকরা তাকে মারধোর করে দোকান থেকে বের করে দেয়।
গাংনী থানার ওসি বজলুর রহমান জানান ঘটনাটি আমি শোনার সাথে সাথে সেখানে পুলিশ পাঠানো হয়েছে। এখন পর্যন্ত কোনো পক্ষই আমার কাছে অভিযোগ করেনি অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
গাংনী পৌর মেয়র আহমেদ আলী জানান, ব্যবসায়ী এবং ক্রেতাদের বিষয়টি বাজারসংশ্লিষ্ট তাই বাজার কমিটিকে বিষয়টি নিরসনের দায়িত্ব দেয়া হয়েছে। বাজার কমিটি সিদ্ধান্ত নিতে ব্যর্থ হলে আমি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।