চাকরি দেয়ার নামে প্রতারণা: কুষ্টিয়ায় আটক-১

চাকরি দেয়ার নামে প্রতারণা করে টাকা আত্মসাতের অভিযোগে শেখ সেলিম আহম্মেদ রাজু (৩৮) নামের এক প্রতারককে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

সোমবার সকলে কুষ্টিয়া সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নের বোয়ালদহ্ মোড় থেকে স্থানীয় জনতারা তাকে ধরে পুলিশে সোপর্দ করে। শেখ সেলিম আহম্মেদ রাজু ময়মনসিংহের আটকোয়া মাদ্রাসাপাড়া এলাকার আব্দুল মজিদের ছেলে। সে তিন মাস ধরে কুষ্টিয়া সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নের বোয়ালদহ্ মোড়ে একটি বাসা ভাড়া করে থাকতো।

এলাকাবাসী জানায়, শেখ সেলিম আহম্মেদ রাজু নিজেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে চাকরি করে তার নিকট আত্মীয় পরিচয় দিত। সে তার মাধ্যমে চাকরী দেবে বলে বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিতো। মাঝে মাঝে দামি গাড়ি গাড়ি আসত তার ভাড়া বাড়িতে। চাকরি দেয়ার নামে প্রতারণার খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী তাকে আটকে রেখে পুলিশে সোপর্দ করে।

বোয়ালদহ গ্রামের মৃত নওশের আলীর ছেলে চাঁদ জানান, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে আমার জামাইকে চাকরি পাইয়ে দেবে বলে এক লক্ষ টাকা নিয়েছিলো। কিন্তু চাকরি দিতে পারেনি। টাকা ফেরত চাইলেও তাও দিবো দিবো বলে আর ফেরত দেয়নি।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বিরুল আলম জানান, প্রতারণার দায়ে হাটশ হরিপুরের জনতা তাকে আটক করে রেখেছিল। তার জীবন ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছিল। খবর পেয়ে আমরা তাকে উদ্ধার করে থানায় নিয়ে এসেছে। এখন পর্যন্ত তার বিরুদ্ধে কেউ কোনো অভিযোগ দেয়নি বলেও জানান তিনি।