চুয়াডাঙ্গার দর্শনা রেলওয়ে শুল্ক স্টেশনের কার্যক্রম টানা ৭ দিন বন্ধ

চুয়াডাঙ্গার দর্শনা রেলওয়ে শুল্ক স্টেশনের কার্যক্রম টানা ৭ দিন বন্ধ

চুয়াডাঙ্গার দর্শনা রেলওয়ে শুল্ক স্টেশনের কার্যক্রম ৭ দিন বন্ধ থাকবে। আগামী বুধবার (১৭ এপ্রিল) পর্যন্ত চলাচল করবেনা মেত্রী এক্সপ্রেস ট্রেন। তবে পাসপোর্টধারী যাত্রী যাতায়াতের জন্য চালু থাকছে দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট। ঈদুল ফিতর, পহেলা বৈশাখ ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে আজ সোমবার থেকে রবিবার (১৪ এপ্রিল) পপর্যন্ত টানা ৭ দিন বন্ধ থাকবে দর্শনা রেলওয়ে শুল্ক স্টেশনের কার্যক্রম।

দর্শনা আন্তর্জাতিক রেলস্টেশনের ব্যবস্থাপক মির্জা কামরুল হক জানান, আজ সোমবার থেকে দর্শনা রেলওয়ে শুল্ক স্টেশন দিয়ে বাংলাদেশ-ভারতের মধ্যে আমদানী-রপ্তানী বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঈদের পর পহেলা বৈশাখ ও সাপ্তাহিক ছুটি। ঈদের আগে ও পরে সবমিলিয়ে ৭ দিন বন্ধ থাকবে শুল্ক স্টেশনের কার্যক্রম। আগামী রবিবার (১৪ এপ্রিল) ছুটি শেষ হবে এবং সোমবার (১৫ এপ্রিল) থেকে পুনঃরায় রেল যোগাযোগ আমদানী-রপ্তানী শুরু হবে।

তিনি আরও জানান, ঈদের সময় ভারতগামী যাত্রীদের খুব একটা চাপ না থাকায় ভারত-বাংলাদেশ রেলওয়ে ঢাকা-কলকাতার মধ্যে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস ট্রেন গত রবিবার (৭ এপ্রিল) থেকে আগামী বুধবার (১৭ এপ্রিল) পর্যন্ত বন্ধ রাখার যথাযথ সিদ্ধান্ত নিয়েছে। বর্তমান দেশের অভ্যন্তরে ভারতের যে খালি ওয়াগনগুলো রয়েছে, সেগুলা ঈদের আগেই পর্যায়ক্রমে ফেরত পাঠানা হবে। কারন,ওয়াগনের জন্য ভারতকে একটি নির্দিষ্ট পরিমাণ ভাড়া দিতে হয়।

দর্শনার জয়নগর ইমিগ্রশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা এসআই আতিকুর রহমান জানান, ভারত ও বাংলাদশর পাসপার্টধারী যাত্রীরা চলাচল করার জন্য চেকপোস্টর কার্যক্রম চালু থাকবে। এমনকি ঈদের দিনও এ কার্যক্রমের কােন ব্যপ্তয় ঘটবে না। কার্যক্রম চালু রাখার স্বার্থে কিছু জনবল এ সময় দায়িত্ব পালন করবে।