চুয়াডাঙ্গার দুটটি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ

চুয়াডাঙ্গার দুটটি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ

চুয়াডাঙ্গা সদর উপজেলার নবগঠিত মাখালডাঙ্গা ও শংকরচন্দ্র ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শপথ বাক্য পাঠ করান। শপথ শেষে তিনি নবনির্বাচিত চেয়ারম্যানদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

শপথ গ্রহণ করেন চুয়াডাঙ্গা সদর উপজেলার শংকরচন্দ্র ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মহিউল আলম ও মাখালডাঙ্গা ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বিশ্বজিৎ সাহা।

শপথ গ্রহণ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গার স্থানীয় সরকারের ভারপ্রাপ্ত উপপরিচালক শারমিন আক্তার, চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) নাজিম উদ্দীন আল আজাদ, চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান। জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিদুল আলমের পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাজ্জাদ হোসেন, চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি রাজিব হাসান কচি, সদর উপজেলা নির্বাচন অফিসার এবং মাখালডাঙ্গা ও শংকরচন্দ্র ইউনিয়ন পরিষদ নির্বাচনের রির্টানিং অফিসার রাহুল রায়।

শপথ গ্রহণ অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা নবনির্বাচিত চেয়ারম্যানদের উদ্দেশ্যে বলেন, ‘আপনাদের নিজের বিবেচনাবোধ, বিচক্ষণতা ও নিজের সত্ত্বা, এটাই সবচেয়ে বড়। নিজের শিক্ষা ও নৈতিকতা দিয়েই আপনারা আপনাদের চালিত করবেন। এটার উপরেই আপনাদের সুনাম ও দুর্নাম নির্ভর করে। নিজের জ্ঞান, প্রজ্ঞা, সততা ও স্বচ্ছতা দিয়ে দায়িত্ব পালন করবেন। এতে করে আপনাদের মাধ্যমে মানুষ উপকৃত হবে।’

জেলা প্রশাসক বলেন, আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকবেন। যথাযথ সেবা দিবেন। উদ্যোক্তা, সচিব ও সদস্যদের নিয়ে সকল ধরনের উন্নয়নমূলক কাজে নেতৃত্ব দেয়া এখন আপনাদের হাতে। মাদকমুক্ত ইউনিয়ন হতে হবে। কোনো ধরনের সামাজিক সংকট তথা বাল্য বিয়ে, জঙ্গিবাদ মোকাবেলায় কাজ করবেন। সেবা প্রার্থীদের যথাযথ সম্মান প্রদর্শনপূর্বক সেবা দিবেন।

জেলা প্রশাসক নবনির্বাচিত চেয়ারম্যানের মঙ্গল কামনা করে বলেন, ‘সুন্দর, সৎ ও ভালোভাবে আপনাদের সময়টা পার করতে পারবেন, এ আশি রাখি।’

উল্লেখ্য, গেল ৯ মার্চ সদর উপজেলার মাখালডাঙ্গা ও শংকরচন্দ্র ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ইউপি সদস্যদের আগামি ৮ এপ্রিল শপথবাক্য পাঠ করাবেন সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা।