চুয়াডাঙ্গায় অব্যাহত থাকছে লকডাউন

চুয়াডাঙ্গা পৌর এলাকায় এবং চুয়াডাঙ্গা সদর উপজেলার আলুকদিয়া ইউনিয়নে করোনার ভয়াবহ প্রকোপ বৃদ্ধি পাওয়ায় গত বিশ জুন থেকে সাত দিনের লকডাউন ঘোষণা করেছিল চুয়াডাঙ্গা জেলা প্রশাসন। ২৬ শে জুন লকডাউন এর মেয়াদ শেষ হলে আবারও প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে চুয়াডাঙ্গা পৌর এলাকা ও সদর উপজেলা আলুকদিয়া ইউনিয়ন লকডাউন অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন।

শনিবার চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।গত ২০ জুন থেকে চুয়াডাঙ্গা পৌর এলাকা ও সদর উপজেলার আলোকদিয়া ইউনিয়নে লকডাউন শুরু হয়।

জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম সরকারের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুনিরা পারভীন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাজিয়া আফরিন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক সভায় গত এক সপ্তাহে লকডাউনের পর্যালোচনা করা হয়।

এ সময় বেশিরভাগ বক্তা লকডাউন সফল হয়েছে বলে মন্তব্য করেন। তবে, ইজিবাইকের অবাধ চলাচল ও করোনার সংক্রমণ বৃদ্ধিতে সবাই উদ্বেগ প্রকাশ করেন। বর্তমান পরিস্থিতিতে দৈনিক করোনা টেস্ট বৃদ্ধি করার আহ্বান জানানো হয়েছে।

সিভিল সার্জন জনবল স্বল্পতার সত্যতা স্বীকার করে বলেন, ‘বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে কর্মরত টেকনিক্যাল পারসনদের দক্ষ করে নমুনা পরীক্ষার চিন্তা-ভাবনা চলছে। এদিকে চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ সহ প্রশাসনের লোকজন জনসমাগম রুখতে ও করোনার সচেতনতামূলক নির্দেশনা প্রচার করে যাচ্ছেন।