চুয়াডাঙ্গায় আওয়ামী লীগ নেতার লাশ নিয়ে মিছিল

চুয়াডাঙ্গায় আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর আলমকে পিটিয়ে হত্যার প্রতিবাদে লাশ নিয়ে মিছিল করেছে জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মিরা। বৃহস্পতিবার বেলা ১২টায় চুয়াডাঙ্গা সদর হাসপাতাল থেকে জাহাঙ্গীর আলমের লাশ নিয়ে মিছিল শুরু হয়। শহর প্রদক্ষিণ শেষে মিছিল এসে শেষ হয় জেলা আওয়ামীলীগ কার্যালয়ে।

মিছিল শেষে সংক্ষিপ্ত প্রতিবাদ সভায় বক্তৃতা করেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও চুয়াডাঙ্গা-০১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন, যুবলীগ নেতা আব্দুল কাদের, আরেফিন আলম রঞ্জু ও মোহাইমান হাসান জোয়ার্দ্দার অনিক প্রমুখ।
প্রতিবাদ সভা থেকে বলা হয়, আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর আলম হত্যার সাথে জড়িতদের পুলিশ আগামি শনিবারের মধ্যে গ্রেপ্তার করতে না পারলে রবিবার আধাবেলা হরতাল ও বিকেলে প্রতিবাদ সমাবেশ করা হবে।

প্রসঙ্গত, চুয়াডাঙ্গা সদর উপজেলার তিতুদহ ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলমকে বুধবার বিকেলে পিটিয়ে হত্যা করে প্রতিপক্ষরা। চিত্রা নদী থেকে বালু তোলার বিরোধে এ হত্যাকান্ড সংগঠিত হয় বলে পুলিশের ধারণা। এ ব্যাপরে থানায় হত্যা মামলা দায়ের হয়েছে। ময়না তদন্ত শেষে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় চুয়াডাঙ্গা সদর হাসপাতাল থেকে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়। এরপরই লাশ নিয়ে শুরু হয় মিছিল।