চুয়াডাঙ্গায় আনসার ও ভিডিপি’র জেলা সমাবেশ অনুষ্ঠিত

চুয়াডাঙ্গা জেলা আনসার ও ভিডিপি কর্তৃক আয়োজিত জেলা আনসার সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। চুয়াডাঙ্গা আনসার ও ভিডিপি কার্যালয়ে বুধবার সকাল সাড়ে এগারোটার সময় চুয়াডাঙ্গায় জেলা আনসার সমাবেশ অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গা জেলা আনসার সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর খুলনা রেঞ্জ এর পরিচালক আমজাদ হোসেন (পিএএমএস)।

এসময় প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, প্রাকৃতিক দুর্যোগ, নির্বাচন, পূজাসহ বিভিন্ন ক্ষেত্রে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অগ্রণী ভূমিকা পালনের কথা তুলে ধরে তাদের এই কর্মকান্ড অব্যাহত রেখে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখার আহবান জানান। তবে সরকার প্রান্তিক পর্যায়ের এই বাহিনীর জীবনমান আরও আধুনিকায়ন করার লক্ষ্যেও নানা পদক্ষেপ গ্রহণ করেছেন বলে জানান তিনি।

এ সময় তিনি আরও বলেন দেশ ও জনগনের স্বার্থে প্রতিনিয়ত বাংলাদেশ পুলিশ বাহিনীর সাথে কাঁধে কাঁধ মিলিয়ে রাষ্ট্রীয় কর্মকান্ডে আনসার ও ভিডিপি বাহিনীর সদস্যগন সহযোগীতা করে যাচ্ছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম, চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আরাফাত রহমান। আনসার সদস্যদের সামরিক প্রশিক্ষণ, সেলাই প্রশিক্ষণ, ড্রাইভিং প্রশিক্ষন সহ নানারকম সাবলম্বী মূলক প্রশিক্ষণ দেয়া হয়। ভবিষ্যতে দেশের যেকোন কার্যক্রমে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করার জন্য সকলকে আহবান করেন। পরবর্তীতে জেলার দলনেতাদের বাই সাইকেল এবং দলনেত্রীদের একটি করে সেলাই মেশিন ও অন্যান্য সদস্যদের তাদের কাজের জন্য পুরস্কৃত করা হয়।