চুয়াডাঙ্গায় উচ্ছেদ করা হচ্ছে অবৈধ স্থাপনা

চুয়াডাঙ্গায় উচ্ছেদ করা হচ্ছে অবৈধ স্থাপনা

চুয়াডাঙ্গা বিভিন্ন সময় গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। দুর্ঘটনা রোধে সড়কের দুপাশে গড়ে ওঠা এই অবৈধ স্থাপনা উচ্ছেদ করছে সড়ক ও জনপথ বিভাগ।

বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার সময় থেকে এই অভিযান শুরু হয়ে চলে বিকাল পাঁচটা পর্যন্ত। চুয়াডাঙ্গা শহরের পৌর এলাকা ভিমরুল্লা থেকে জীবননগর পৌর এলাকা পর্যন্ত এই উচ্ছেদ অভিযান চালানো হয়। একই সাথে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে খুঁটি দিয়ে চিহ্নিত করা হচ্ছে সড়ক বিভাগের জায়গাগুলো। চুয়াডাঙ্গার প্রায় ৫০টি স্থানে ওই উচ্ছেদ অভিযান চলবে বলে জানা গেছে।

সড়ক ও জনপথ অধিদফতরের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিন্দিতা রায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ মনজুরুল করিম, উপ-বিভাগীয় প্রকৌশলী মোহাম্মদ সুজাত কাজী, উপ-সহকারী প্রকৌশলী কাজী আজিজুর রহমানসহ পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি করে ইউনিট।

সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, সড়ক ও জনপথ বিভাগের আঞ্চলিক সড়কের দুপাশে জায়গা দখল করে অবৈধভাবে পাকা, আধাপাকাসহ বিভিন্ন স্থাপনা নির্মাণ করেন স্থানীয়রা। সড়ক বিভাগ নোটিশ ও মাইকিং করে স্থাপনাগুলো সরিয়ে নিতে বললেও তা সরিয়ে নেননি অবৈধ দখলদাররা। তাই আজ সকাল থেকে উচ্ছেদ অভিযান শুরু হয় চলবে শুক্রবার পর্যন্ত। চুয়াডাঙ্গা পৌর এলাক থেকে জীবননগর পৌর এলাকা পর্যন্ত সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে বলে জানান সড়ক ও জনপথ বিভাগ।