চুয়াডাঙ্গায় ওয়েভ ফাউন্ডেশনের গো গ্রীন সেন্টারের শুভ উদ্বোধন

চুয়াডাঙ্গায় ওয়েভ ফাউন্ডেশনের গো গ্রীন সেন্টারের শুভ উদ্বোধন

চুয়াডাঙ্গায় ওয়েভ ফাউন্ডেশনের গো গ্রীন সেন্টার এর শুভ উদ্বোধন করা হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১২ টায় চুয়াডাঙ্গা কোষাঘাটার গো গ্রীন সেন্টারের মাঠ প্রাঙ্গনে এই গো গ্রীন সেন্টার নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন ওয়েভ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মহসীন আলী। পল্লি কর্মসহায়ক

ফাউন্ডেশনের সহযোগীতায় আয়োজন করেন ওয়েভ ফাউন্ডেশন। এ সময় গো গ্রীন সেন্টার শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পল্লি কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ড. নমিতা হালদার।

গো গ্রীন সেন্টারের সকল কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়। আলোচনার শুরুতে গো গ্রীন কাজ থাকবে মাঠ পর্যায়ে পরীক্ষা নিরীক্ষা, কৃষি পণ্যভিত্তিক ক্লাস্টার এবং কৃষি উদ্দ্যোক্তা গড়ে তোলার ক্ষেত্রে এই গো গ্রীন ভুমিকা রাখবে। গো গ্রীন সেন্টারের ব্ল্যাক বেঙ্গল ছাগল ব্রিডিং খামার পরিচালনা কৃষি, মৎস্য ও প্রাণী সম্পদে অগ্রগতি বাড়ানো পরিবেশের জন্য সুরক্ষা সচেতনতা নিশ্চিত বিষয়ে গো গ্রীন সেন্টার ভুমিকা রাখবে। জলবায়ু অভিঘাত মোকাবেলায় অভিযোজনে কাজ করবে গো গ্রীন সেন্টার। পরিবেশ সম্মত ও নিরাপদ বিষয়ে গো গ্রীন সেন্টার কাজ করবে। জলবায়ু কার্যক্রম ও নিরাপদ পানি ও স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি চর্চা করবে গো গ্রীন সেন্টার। এছাড়া গো গ্রীন সেন্টার আরো অন্যান্য বিষয় নিয়ে গো গ্রীন সেন্টার তার ভুমিকা রাখবে। যুবকদের দক্ষতা বৃদ্ধি নিয়েও গো গ্রীন সেন্টার কাজ করবে বলে জানা গেছে।

গো গ্রীন সেন্টার উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ওয়েভ ফাউন্ডেশন নির্বাহী পরিচালক মহসীন আলী, উপ-নির্বাহী পরিচালক নাসিফা আলী, ওয়েভ ফাউন্ডেশনের মানবসম্পদ ও প্রশাসন বিভাগের পরিচালক ইফতেকার হোসেন, সহকারী পরিচালক নির্মল দাস, উপ-পরিচালক জহির রায়হান সোহাগ, সিনিয়র সমন্নয়কারি আনিসুর রহমান, সহকারী পরিচালক কিতাব আলী, সহ-সমন্বয়কারি শরিফুল ইসলাম লিটন, সিনিয়র সমন্নয়কারি কামুরুজ্জামান যুদ্ধ, ওয়েভ ফাউন্ডেশনের এডভাইজার আব্দুস শুকুর ও এরিয়া ম্যানাজার মামুন মিয়া, প্রোগ্রাম অফিসার কানিজ সুলতানা, ফরাদ হোসেন, আশরাফুল ইসলাম ও ওয়েভ ফাউন্ডেশনের অন্যান্য কর্মকতাগণ।

এছাড়াও উপস্থিত ছিলেন, জেলা লোকমোর্চার সহ-সভাপতি তানজিলা মিনি, সাধারণ সম্পাদক, শাহ আলম সনি, সদর উপজেলা লোকমোর্চার সাধারণ সম্পাদক পারভিন লাইলা, সদস্য, শিরিনা আক্তার ডলি, ইলিয়াস হোসেন, জামান আক্তার, শেখ লিটন, ইয়ুথ।

অ্যাসেম্বলির পক্ষে উপস্থিত ছিলেন সংগ্রাম, মিথুন, সাকিব সহ ওয়েভ ফাউন্ডেশনের কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।