চুয়াডাঙ্গায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

 

 

“মুজিব বর্ষে পুলিশ নীতি” জনসেবা আরও সম্প্রীতি- এই স্লোগান কে সামনে রেখে চুয়াডাঙ্গা বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো চুয়াডাঙ্গায় কমিউনিটি পুলিশিং-ডে।

শনিবার সকাল সাড়ে দশটার সময় এ উপলক্ষে এক বর্ণাঢ্য র‍্যালি থানা চত্বর থেকে বের করা হয়। র‍্যালিটি চুয়াডাঙ্গা বড় বাজার হাসান চত্বর থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ শেষে কালেক্টর স্কুল এন্ড কলেজ মাঠে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক এর স্বাগত বক্তব্যে দেন।

কমিউনিটি পুলিশং ডে অনুষ্ঠানে চুয়াডাঙ্গা সরকারি কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মুন্সি আবু সাইফের প্রাণবন্ত উপস্থাপনায় এবং চুয়াডাঙ্গা পুলিশ সুপার ও প্রধান উপদেষ্টা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি মোঃ জাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা চুয়াডাঙ্গা ১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,এক সময় মানুষের ধারনা ছিল থানা পুলিশের কাছে আসা সম্ভব নয়, আজ সেই ধারণা পাল্টে গেছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিউনিটি পুলিশিংয়ের স্বীকৃতি দিয়ে সাধারণ মানুষের সাথে পুলিশের দূরত্ব কমিয়ে দিয়ে বন্ধুত্ব বাড়িয়ে দিয়েছেন। পুলিশের সাথে জনগণের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলার পদক্ষেপ নিঃসন্দেহে প্রশংসনীয় উদ্যোগ।পুলিশ এখন জনগণের বন্ধু হিসেবে কাজ করে। দেশের মুক্তিযুদ্ধ থেকে শুরু করে দেশের সকল প্রেক্ষাপটের পুলিশের ভূমিকা অনস্বীকার্য।করোনাকালীন সময়ে প্রথম সারির সম্যক যোদ্ধা হিসেবে কাজ করেছে এই পুলিশ সদস্যরা।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা ২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর, এ সময় তিনি বলেন, পুলিশ জনগণের শান্তি-শৃঙ্খলা মাদক বাল্যবিবাহ ইভটিজিং জঙ্গি সন্ত্রাসী দমনসহ সমাজের সকল প্রকার অন্যায় এবং অবিচারের বিরুদ্ধে কঠোর ভাবে অবস্থান করছে বাংলাদেশ পুলিশ। বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে পুলিশ সদস্যরা বিশেষভাবে ভূমিকা পালন করছে।

অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) সাজিয়া আফরিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির আহ্বায়ক ও চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর কামরুজ্জামান , সদস্য সচিব মোঃ মনিরুজ্জামান, চুয়াডাঙ্গা অতিরিক্ত পুলিশ সুপার
(সদর সার্কেল) আনিসুজ্জামান, চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন- পিপিএম(বার), সেভেন ওয়ান গ্রুপের চেয়ারম্যান আব্দুল লতিফ খান যুবরাজ, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান চুয়াডাঙ্গা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির নেতৃবৃন্দ, চুয়াডাঙ্গা জেলা পুলিশের অফিসার বৃন্দ ও ও বিভিন্ন স্থান থেকে আগত সাধারণ জনগণবৃন্দ।