চুয়াডাঙ্গায় করোনায় আরও তিনজনের মৃত্যু

চুয়াডাঙ্গায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে আরো তিন জনের মৃত্যু হয়েছে এই নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৮১ জনে।

শনিবার দুপুরে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. এস এস এম ফাতেহ আকরাম মেহেরপুর প্রতিদিন কে বিষয়টি নিশ্চিত করেন এ সময় তিনি বলেন, গত ১৩ জুন চুয়াডাঙ্গা জীবননগর উপজেলার বাঁকা গ্রামের মৃত এলাহী মণ্ডলের ছেলে শুকুর আলী(৭০) জ্বর ঠান্ডা ও শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ইয়োলো জোনে ভর্তি হন ঐদিন সংগৃহীত নমুনার পরদিন তার করোনা শনাক্ত হয় ১৬তারিখে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়।

শনিবার সাড়ে বারোটার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। অপরদিকে গত ১২ জুন চুয়াডাঙ্গা পৌর এলাকার মল্লিকপাড়া মৃত আনিসুর রহমানের স্ত্রী সালেহা বেগম ঠান্ডা ও শ্বাসকষ্ট জনিত বিভিন্ন সমস্যা নিয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল ইয়োলো জোনে ভর্তি হন তিনি।১৪ জুন সংগৃহীত নমুনায় ১৬ জুন তার করোনা শনাক্ত হয়। শনাক্তের পর সালেহা বেগমকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়।  শনিবার দুপুর সোয়া একটার টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি পৌর কাউন্সিলর মাফিজুর রহমানের মা চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার বৃষ্ণপুর গ্রামের গ্রামের মৃত সৈয়দ শেখের ছেলে আক্কাস আলী গত ১৪ জুন জ্বর, ঠান্ডা ও শ্বাসকষ্টজনিতসহ সমস্যা নিয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের ইয়োলো জোনে ভর্তি হয় আক্কাস আলী। ওই দিন সংগৃহীত নমুনায় ১৬ জুন তার করোনা শনাক্ত হয়। শনাক্তের পর আক্কাস আলীকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। শনিবার (১৯ জুন) বিকেল সোয়া ৪ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. এসএসএম ফাতেহ আকরাম নিশ্চিত করেছেন। স্বাস্থ্যবিধি মেনে সবগুলো মরদেহ দাফন সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন তিনি। সরকারি তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও রেকর্ড সংখ্যক ৭৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

করোনা সংক্রমণের একদিনের সর্বোচ্চ রেকর্ড এটি। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৫২৩ জনে দাঁড়াল। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৭ জন।

জেলায় মোট সুস্থ হলেন ১ হাজার ৯৩৮ জন। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা বেড়ে ৮১ জনে দাঁড়াল। এ পর্যন্ত জেলায় মৃত্যু হয়েছে ৭০ জনের ও জেলার বাইরে ১০ জনের। এ

দিকে চুয়াডাঙ্গা জেলায় করোনা প্রকোপ ভয়াবহ বৃদ্ধির কারণে চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের পক্ষ থেকে শনিবার বিকেল সাড়ে চার ঘটিকার সময় চুয়াডাঙ্গা পৌরসভা ও সদর উপজেলার আলুকদিয়া ইউনিয়ন কে সাত দিনের লকডাউন ঘোষণা করেছেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।