চুয়াডাঙ্গায় করোনা নিয়ন্ত্রিত কমিটির করণীয় সভা অনুষ্ঠিত

চুয়াডাঙ্গায় করোনার প্রাদুর্ভাব কমানো এবং চুয়াডাঙ্গা করোনা পরিস্থিতি আরও উন্নত কিভাবে করা যায় সেই বিষয়ে সভা ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে। কোভিড-১৯ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ স্বাস্থ্য সেবা বিভাগ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক গঠিত জেলা পর্যায়ের কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকাল সাড়ে পাঁচ ঘটিকার সময় চুয়াডাঙ্গা জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এই কর্মশালায় করণীয় সম্পর্কিত সভা অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, চুয়াডাঙ্গা যেহুতু ভারত থেকে আসা বাংলাদেশি নাগরিকদের কোয়ারেন্টাইন নিশ্চিত করা হচ্ছে সেক্ষেত্রে চুয়াডাঙ্গা জেলা খুবই ঝুঁকিপূর্ণ বা রেড জোন এলাকা হিসেবে চিহ্নিত হয়েছে। চুয়াডাঙ্গায় যে সকল এলাকা করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেশি হচ্ছে সেই সকল এলাকার রেড জোন হিসেবে ঘোষণা করে যে বাড়িতে করোনা আক্রান্ত ব্যক্তি থাকবে সেই বাড়িটি খালি লকডাউন করা হবে বাকি পুরো এলাকা সরকারি বিধি নিষেধ অনুযায়ী কার্যক্রম পরিচালিত হবে। সেসকল এলাকার জনপ্রতিনিধিগণ এবং প্রশাসনের লোকজন লকডাউন করা বাড়ি সার্বিক দিক দিয়ে ব্যবস্থাপনা ও খেয়াল রাখবে। করোনা আক্রান্ত এলাকার সকল প্রকার চায়ের দোকান বন্ধ থাকবে।

এসময় তিনি আরো বলেন করোনা আক্রান্ত ব্যক্তির বাড়িতে লাল পতাকা টানিয়ে দেয়া হবে। যেহেতু চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার করোনা প্রকোপ সবথেকে ভয়াবহ বেশি সেহেতু পরিস্থিতি স্বাভাবিক না হওয়া বা জেলা প্রশাসন কর্তৃক নির্দেশনা প্রদান না করা পর্যন্ত ডুগডুগির হাট সম্পূর্ণভাবে বন্ধ থাকবে এবং দামুড়হুদা উপজেলায় রেড জোন এলাকা গুলোতে চলাচল সীমিত করা হবে।

উক্ত করোনা নিয়ন্ত্রণ কমিটির করণীয় সম্পর্কিত সভায় আরোও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, চুয়াডাঙ্গা পৌরসভার পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন,চুয়াডাঙ্গা সহ তিন উপজেলার নির্বাহী অফিসারগণ, চুয়াডাঙ্গা সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি ইসরাত জাহান, চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের পক্ষে উপস্থিত ছিলেন ডাঃ আওলিয়ার রহমান চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আরএমও ডা.ফাতেহ্ আকরাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা এ এস এম শামসুজ্জামান, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক এবিএম রবিউল ইসলাম সহ চুয়াডাঙ্গা জেলা পর্যায়ের করোনা নিয়ন্ত্রিত কমিটির সকল সদস্যগণ।