চুয়াডাঙ্গায় কোভিড-১৯ টিকা প্রদান কর্মসূচির উদ্বোধন

চুয়াডাঙ্গায় করোনা ভাইরাসের টিকা প্রদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে রবিবার সারাদেশে একযোগে টিকা কার্যক্রম শুরু করা হয় ।

এর ধারাবাহিকতায় আজ সকালে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে করোনা ভাইরাসের টিকাদান কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়।

টিকা প্রদান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা জাতীয় সংসদের সাবেক হুইপ ও চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।

উদ্বোধনী অনুষ্ঠানে এমপি ছেলুন জোয়ার্দার বলেন, টিকা দেওয়ার সব ব্যবস্থা নেয়া হয়েছে। আমরাও আজ টিকা নিব। অ্যাপে নিবন্ধন না করা গেলেও কেন্দ্রে গেলে করোনা টিকা দেয়া হবে।

টিকা প্রদানের বিষয়ে এমপি ছেলুন জোয়ার্দার বলেন সারাবছর টিকা কর্মসূচি চলবে। কেউ টিকা না নিয়ে ফিরে যাবে না। টিকার পরবর্তী ব্যবস্থাও হাসপাতালগুলোতে নেয়া হয়েছে।

টিকা প্রয়োগে দেশের পরিস্থিত আবারও স্বাভাবিক হবে, আবারো মানুষের কাজের গতি ফিরে আসবে বলে আশা প্রকাশ করেন এমপি।

চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডাঃ এ এস এম মারুফ হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার ও চুয়াডাঙ্গা জেলার সুযোগ্য পুলিশ সুপার জাহিদুল ইসলাম।

এছাড়া আরো উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোঃ টোটন, চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ ওসি আবু জিহাদ ফখরুল আলম খান সহ চুয়াডাঙ্গা সদর হাসপাতালে কর্মকর্তা গন।

চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডাঃ এ এস এম মারুফ হাসান বলেন, সারা দেশে ১ হাজার ৫টি হাসপাতালে টিকা দেওয়া হচ্ছে। করোনার টিকা প্রদানের জন্য চুয়াডাঙ্গার চারটি উপজেলায় ৫৯টি বুথ প্রস্তুত করা হয়েছে। প্রতিটি বুথে দুই জন সিনিয়র ষ্টাফ নার্স, ৪ জন স্বেচ্ছাসেবক ও একজন সহকারী মেডিকেল অফিসার থাকবে। প্রতিটি জেলা উপজেলায় নিয়মিত সকাল ৮টা থেকে শুরু হয়ে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত চলবে টিকাদান কর্মসূচী।

উক্ত অনুষ্ঠানে কোভিড-১৯ ভেক্সিনেশন প্রোগ্রামের উদ্বোধনকালে চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডাঃ এ এস এম মারুফ হাসান সহ বেশ কয়জন ভ্যাকসিন গ্রহন করছেন।