চুয়াডাঙ্গায় ছাএলীগের প্রতিষ্ঠা বার্ষিক পালন

চুয়াডাঙ্গায় বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিক পালন হয়েছে। উপমহাদেশের বৃহৎ ও প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। বাঙালির স্বাধিকার অর্জনের লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি এ সংগঠনটির জন্ম হয়।

এ উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে মঙ্গলবার সকাল সাড়ে সাতটায় চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের ভবনের সামনে রক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শ্রদ্ধা নিবেদন করেন চুয়াডাঙ্গা ১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ও চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি সোলায়মান হক জোয়ার্দার ছেলুন।

এ সময় তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগ একটি সৃষ্টিশীল ঐতিহ্যবাহী সংগঠন। এই বাংলাদেশ ছাত্রলীগ কোনও অগণতান্ত্রিক সরকারকে বাংলাদেশের জনগণের মাথার ওপর পাথর হয়ে বসতে দেয়নি। এই ছাত্রলীগ মানবিক সংগঠনে পরিণত হয়েছে।

তিনি আরও বলেন, সকল ষড়যন্ত্রকে ছিন্ন করে ছাত্রলীগ ঐতিহাসিক ভূমিকা পালন করছে। আগামী দিনেও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার লক্ষ্যে শেখ হাসিনার নেতৃত্বে সকল অশুভ শক্তি ষড়যন্ত্রকে ছিন্নভিন্ন করে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশের প্রতিষ্ঠার জন্য লড়াই করবে

চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দার অনিক নেতা কর্মী দের নিয়ে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে সেখানে তারা ১ মিনিট নিরবতা পালন করেন।

চুয়াডাঙ্গা জেলা ছাএলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ জানিফ নিদর্শনায় ও চুয়াডাঙ্গা জেলা ছাএলীগের সাবেক সদস্য গাজী ইমদাদুল হক সজল এবং নিপ্পনের নেতৃত্বে কেদারগঞ্জে দলীয় পতাকা উত্তোলিত ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চুয়াডাঙ্গায় সাংগঠনিক সকল শাখায় আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত ও কেক কাটা রক্ত দান মিলাদ মাহফিল দোয়া ও বিভিন্ন কর্মসূচি মাধ্যমে চুয়াডাঙ্গায় পালিত হয় বাংলাদেশ ছাএলীগের প্রতিষ্ঠা বার্ষিক ।