চুয়াডাঙ্গায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা জেলা কার্যালয় কর্তৃক সদর উপজেলার বড়বাজার চৌরাস্তা ও নীলমনিগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়েছে।

মঙ্গলবার নীলমনিগঞ্জের মেসার্স সারমানো এলপিজি ফিলিং স্টেশনসহ ০৪টি প্রতিষ্ঠানে জরিমানা করা হয়। অভিযানে বড়বাজার মেসার্স আসিফ মেডিকোকে মেয়াদ উত্তীর্ণ ও বিক্রয় নিষিদ্ধ ফিজিশিয়ান স্যাম্পল ঔষধ বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭,৫১ ধারায় ৬ হাজার টাকা, মেসার্স জনতা ফার্মেসিকে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখার অপরাধে ৫১ ধারায় ৪ হাজার টাকা, রয়েল কাউন্টারের পাশে মেসার্স বাপ্পি ফল ভান্ডারকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে একটি লিখিত অভিযোগের প্রেক্ষিতে নীলমনিগঞ্জের মেসার্স সারমানো পেট্রোলিয়াম লিমিটেড নামক এলপিজি ফিলিং স্টেশনে অভিযান পরিচালিত হয়। সরকার কর্তৃক নির্ধারিত মুল্যের চেয়ে বেশি মুল্যে এলপিজি গ্যাস বিক্রয়ের প্রমাণ পাওয়ায় উক্ত অপরাধে প্রতিষ্ঠানটিকে আইনের ৪০ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

সকাল সাড়ে ১১ টার দিকে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে ০৪টি প্রতিষ্ঠানকে মোট ৩২ হাজার টাকা জরিমানা করা হয়। সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গার সহকারী পরিচালক সজল আহমেদ।