চুয়াডাঙ্গায় জাতীয় সমবায় দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

‘বঙ্গবন্ধুর দর্শন সমবায়ে উন্নয়ন’ এই স্লোগান কে সামনে রেখে চুয়াডাঙ্গায় পালিত হলো জাতীয় সমবায় দিবস।  শনিবার বেলা সাড়ে এগারোটার সময় ৫০তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছ।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোঃ নজরুল ইসলাম সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে ছিলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার (ছেলুন) । উক্ত অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলাম ।

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, এবারের সমবায় দিবসের প্রতিপাদ্য ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ অত্যন্ত সময়োপযোগী ও তাৎপর্যপূর্ণ হয়েছে। ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল ক্ষুধা, দারিদ্র্য ও শোষণমুক্ত সোনার

বাংলাদেশ বিনির্মাণ। সমবায়কে তিনি উন্নয়নের অন্যতম প্রায়োগিক পদ্ধতি হিসেবে বিবেচনা করেছিলেন। সমবায় সম্পর্কে বঙ্গবন্ধুর চিন্তাধারা ছিল গভীর। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভুঁইয়া,মার্কেটিং অফিসার শহিদুল হক সহ সমবায় কর্মকর্তা বৃন্দ।