চুয়াডাঙ্গায় জাতীয় সমাজসেবা দিবস পালিত

উন্নয়ন সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়ব সমাজসেবায়’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে চুয়াডাঙ্গায় জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ পালন করা হয়েছে।

সোমবার সকালে জেলা প্রশাসন ও সমাজসেবা অফিসের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় থেকে এক বণার্ঢ্য র‌্যালি বের হয়। র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাজমুল হামিদ রেজা সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশের সার্বিক উন্নয়নে সমাজসেবা অধিদপ্তরের বিশেষ গুরুত্ব ভূমিকা রয়েছে। সমাজের পিছিয়ে পড়া মানুষের সার্বক্ষণিক সকল প্রকার সুযোগ-সুবিধা প্রদান এবং তাদের উন্নতির জন্য সার্বিক ভাবে কাজ করে যাচ্ছে সমাজসেবা অধিদপ্তর। বর্তমান সরকার দেশের দুস্থ, দরিদ্র, অসহায় শিশু, প্রতিবন্ধী, কিশোর-কিশোরী, স্বামী পরিত্যক্ত নারী ও প্রবীণ ব্যক্তিসহ সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে। বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতা ও মুক্তিযোদ্ধা সম্মানি ভাতা বৃদ্ধিসহ বিভিন্ন ভাতা প্রবর্তন করেছে।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের দুস্থ ও অসহায় মানুষের সেবা নিশ্চিতকল্পে কল্যাণমুখি বিভিন্ন কর্মসূচি চালু করেন।

এর আগে স্বাগত বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক সিদ্দিকা সোহেলী রশিদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আরাফাত রহমান , চুয়াডাঙ্গা জেলা শিক্ষা অফিসার আতাউর রহমান, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল আমিন সহ জেলা-উপজেলা সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারী।