চুয়াডাঙ্গায় জেলা বিএনপির পদযাত্রা অনুষ্ঠিত

চুয়াডাঙ্গায় জেলা বিএনপির পদযাত্রা অনুষ্ঠিত

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তিসহ উন্নত চিকিৎসার দাবিতে চুয়াডাঙ্গায় পদযাত্রা কর্মসূচি পালন করেছে বিএনপি।

আজ শনিবার বেলা ১১টায় চুয়াডাঙ্গা জেলা বিএনপি এই কর্মসূচির আয়োজন করে। চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটির সহ- কোষাধ্যক্ষ মাহমুদ হাসান খান বাবু এবং জেলা বিএনপির সদস্য সচিব শরীফুজ্জামান শরীফের নেতৃত্বে বেলা ১১টায় জেলা সাহিত্য পরিষদ চত্বর থেকে পদযাত্রা বের হয়।

পদযাত্রাটি শহরের কোর্টমোড় প্রদক্ষিণ করে পুনরায় সাহিত্য পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য খন্দকার আব্দুল জব্বার সোনার সভাপতিত্বে প্রধান অতিথি থেকে বক্তব্য দেন জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটির সহ- কোষাধ্যক্ষ মাহমুদ হাসান খান বাবু।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলায় বর্তমান সরকারের ফর্মায়েশি বিচারে জেল দিয়ে গৃহবন্দী করে রাখা হয়েছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে। তিনি খুবই অসুস্থ। কিন্তু তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হচ্ছে না। বেগম জিয়াকে মুক্তি দিতে হবে, সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে। অন্যথায়, বন্দি অবস্থায় বেগম জিয়ার কিছু হলে তার দায় দায়িত্ব হাসিনা সরকারকেই নিতে হবে। আামরা এই সরকারের কাছে খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি করি না, আমরা বেগম জিয়ার স্থায়ী মুক্তি চাই।’

জেলা বিএনপির সদস্য সচিব শরীফুজ্জামান শরীফের পরিচালনায় এসময় বিশেষ অতিথি ছিলেন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও দর্শনা থানা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা খাজা আবুল হাসনাত, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও মহিলা দলের সভাপতি রউফ উর নাহার রিনা।

জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আবু বক্কর সিদ্দিক আবুর উপস্থাপানায় এসময় আরও উপস্থিত ছিলেন জিবনগর উপজেলা বিএনপির সভাপতি আনোয়ার হোসেন খান, চুয়াডাঙ্গা পৌর বিএনপির সভাপতি সিরাজুল ইসলাম মনি, সদর উপজেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম নজু, আলমডাঙ্গা পৌর বিএনপির সভাপতি আজিজুর রহমান পিন্টু, আলমডাঙ্গা উপজেলার বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক রোকন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও কৃষক দলের আহ্বায়ক মোকাররম হোসেন, দামুড়হুদা উপজেলা বিএনপির সভাপতি মনিরুজ্জামান মনির, সাধারণ সম্পাদক রফিকুল হাসান তনু, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মির্জা ফরিদুল ইসলাম শিপলু, জীবনগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহাজাহান আলী, জিবনগর পৌর বিএনপির সভাপতি শাহাজাহান কবির, চুয়াডাঙ্গা সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান লিপটন, জেলা বিএনপির সদস্য ও জিবনগর উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ, আলমডাঙ্গা পৌর বিএনপির সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ওল্টু, চুয়াডাঙ্গা পৌর বিএনপির সাধারণ সম্পাদক মাহামুদুর রহমান পল্টু, জিবনগর পৌর বিএনপির সাধারণ সম্পাদক শামসুজ্জামান ডাবলু, দর্শনা পৌর বিএনপির সমন্বয়ক কমিটির সদস্য মুকুল শাহ, সমন্বয় কমিটির সদস্য মশিউর রহমান মশিউর, জেলা সেচ্ছাসেবক দলের আহ্বায়ক মো শফিকুল ইসলাম পিটু, জেলা শ্রমিক দলের তরফদার সাবু, জেলা যুবদলের সাধারণ সম্পাদক সাইফুর রশিদ ঝন্টু, সাংগঠনিক সম্পাদক জাহেদ মোহাম্মদ রাজিব খান, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক জাহানারা পারভিন, জেলা জাসাস এর সাধারণ সম্পাদক সেলিমুল হাবিব সেলিম, জেলা মৎসজীবী দলের যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান বাবলু, জেলা কৃষক দলের যুগ্ম আহ্বায়ক আরিফ হোসেন জোয়ার্দার সোনা, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোমিন মালিতা, জেলা ওলামা দলের সদস্য সচিব মওলানা আনোয়ার হোসেন প্রমুখ।