চুয়াডাঙ্গায় ট্রাকবোঝাই কাবিখার চাল জব্দ

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া এলাকা থেকে সরকারি কবিখার এক ট্রাক চাল আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে জীবননগরের আন্দুলবাড়িয়া এলাকার পিয়াস তেল পাম্পের সামনে থেকে অনুমানিক ২২ টন চালসহ ট্রাকটি আটক করা হয়।

চালবোঝাই ট্রাকটি রাতেই চুয়াডাঙ্গা পুলিশ লাইনে নেয়া হয়েছে। জেলা গোয়েন্দা পুলিশের ওসি মামুন অর রশিদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশ জানতে পারে জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া এলাকা দিয়ে সরকারি খাদ্য অধিদফতরের এক ট্রাক চাল পাচার হচ্ছে। এ খবরের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা অভিযান চালিয়ে তেল পাম্পের সামনে থেমে থাকা একটি ট্রাক আটক করে। তবে সেখানে ট্রাকের চালক ও সহকারী ছিল না। ট্রাকে রাখা ছিল কাবিখার চাল। সরকারি চাল হওয়ায় ট্রাকসহ চাল আটক করা হয়।

তিনি আরও বলেন, রাতেই চাল বোঝাই ট্রাকটি পুলিশ লাইনে আনা হয়। চালের বস্তার গায়ে খাদ্য অধিদফতর লেখা রয়েছে। চাল কীভাবে এখানে এলো তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
ট্রাকে ঠিক কত বস্তা চাল রয়েছে তা জানা না গেলেও সংশ্লিষ্টরা জানান, ট্রাকসহ চালের ওজন প্রায় ২৯ টন। যা থেকে ট্রাকের ওজন ৭ টন বাদে চালের আনুমানিক ওজন ২২ টন।