চুয়াডাঙ্গায় পূর্বাশা পরিবহনের ধাক্কায় বাইসাইকেল চালক নিহত

চুয়াডাঙ্গায় পূর্বাশা পরিবহনের ধাক্কায় বাইসাইকেল চালক নিহত

চুয়াডাঙ্গার জীবননগরে ঢাকা থেকে ছেড়ে আসা দর্শনাগামী পূর্বাশা পরিবহন (ঢাকা মেট্রো-ব-১৫-২৪০৮) বাসের ধাক্কায় নুরনবী (১৮) নামে এক বাইসাইকেল চালক নিহত হয়েছেন। নিহত নুরনবী উপজেলার সিংনগর গ্রামের আবুল হাসেমের ছেলে। এসময় আহত হয়েছেন ইজিবাইক চালক মহিদুল (৫৫)। তিনি উপজেলার সীমান্ত ইউনিয়নের সদরপাড়া গ্রামের গোলামের ছেলে।

আজ শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে জীবননগর-দর্শনা আঞ্চলিক মহাসড়কে উথলী গ্রামের আমতলা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীসূত্রে জানা যায়, দর্শনাগামী পূর্বাশা পরিবহন নামের একটি বাস উথলী আমতলা এলাকায় পৌঁছালে পার্শ্বসড়ক রাঙ্গিয়ারপোতার দিক থেকে আসা এক বাইসাইকেল চালক আচমকা মূল সড়কের উপর চলে আসে।

এসময় বাসের চালক ইমার্জেন্সি ব্রেক চাপলেও দুর্ঘটনা এড়াতে পারেনি। বাসের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় বাইসাইকেলে চালক নুরনবীর। একই সময় দর্শনার দিক থেকে ছেড়ে আসা একটি ইজিবাইকের সাথেও বাসটির সংঘর্ষ হয়। আহত হন ইজিবাইকের চালক। দুর্ঘটনার পর বাসটি সড়কের উপর আড়াআড়ি হয়ে যায়। বন্ধ হয়ে সব ধরনের যানবাহন চলাচল।

খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় জীবননগর থানা পুলিশ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা। তাঁরা সড়কের উপর থেকে বাসটি নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করেন। বাসটি হেফাজতে নিলেও চালক ও হেলপারকে আটক করতে পারেনি পুলিশ। তবে পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে গেছে।

উল্লেখ্য, উথলী আমতলা নামক স্থানটি একটি দুর্ঘটনাপ্রবণ এলাকা। পার্শ্ব সড়ক থেকে আচমকা মূল সড়কে উঠে পড়ায় প্রায়ই এই স্থানটিতে সড়ক দুর্ঘটনা ঘটে থাকে।