চুয়াডাঙ্গায় পৃথক পৃথক স্থানে ভ্রাম্যমান আদালতের অভিযান জরিমানা আদায়

চুয়াডাঙ্গায় সরকার ঘোষিত লকডাউন মানতে নারাজ অনেকেই। চুয়াডাঙ্গায় জনসমাগম নেই এমন এলাকা নাই। প্রত্যেক এলাকায় জনসমাগমে ভরা এবং বিনা প্রয়োজনে বাহির হচ্ছেন সাধারণ মানুষ তাদেরকে প্রশাসনের নজরদারিতে রেখে করা হচ্ছে জরিমানা।

চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমান চুয়াডাঙ্গায় পৃথক পৃথক স্থানে অভিযান পরিচালনা করেছেন।

শনিবার বেলা সাড়ে বারোটার সময় চুয়াডাঙ্গা সদরের একাডেমি মোড়, নীলমনিগঞ্জ বাজার, কুলচারা মোড়, সাতগাড়ী মোড়, ফার্মপাড়া ও বেলগাছি রেলগেট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে স্বাস্থ্যবিধি না মানার অপরাধে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় ৩টি মামলায় ৩ জনকে সর্বমোট ১২শ, হেলমেট নাথাকায় সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী ৪টি মামলায় ৪ জনকে ৮’শ ও প্রকাশ্যে ধুমপান করায় ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার( নিয়ন্ত্রণ) আইন ২০০৫ এর ৪ ধারায় ১ টি মামলায় ১ জন কে ১’শ অর্থদন্ড প্রদান করেন।

এ সময় চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমান মাস্ক বিতরণ ও গরীব চা দোকানী, ভ্যানচালকদের খাদ্য সহায়তা প্রদান করেন। মোবাইল কোট পরিচালনায় সহযোগিতায় ছিলেন মোঃ সোবহান আলী, পেশকার, মোবাইল কোর্ট, মোঃ শফিকুল ইসলাম, সিএ, উপজেলা পরিষদ ও সদর থানা পুলিশের চৌকস দল। জনস্বার্থে এ অভিযান চলতে থাকবে বলে জানিয়েছেন চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা।