চুয়াডাঙ্গায় ফুডেক্সর প্রতিষ্ঠান মালিকে ১ লাখ টাকা জরিমানা 

চুয়াডাঙ্গায় ফুডেক্সর প্রতিষ্ঠান মালিকে ১ লাখ টাকা জরিমানা 

চুয়াডাঙ্গায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান পরিচালনা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে বারোটার সময় চুয়াডাঙ্গা সদর উপজেলার ডিঙ্গেদহ শংকরচন্দ্র ও জালশুকা এলাকায় চুয়াডাঙ্গার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সজল আহমেদের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মুড়ি, চানাচুর, সেমাইসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্যাকেজিং প্রতিষ্ঠানে তদারকি করা হয়। এসময় নানা অনিয়মের অভিযোগে এক ব্যবসাপ্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

এ সময় তিনি জানান, জালশুকা এলাকায় মেসার্স মাম ফুডেক্স নামক প্রতিষ্ঠানে পূর্বে সতর্ক করা সত্ত্বেও অস্বাস্থ্যকরভাবে সেমাই, চানাচুর ও মুড়ি তৈরি, স্বাস্থ্যবিধি না মানা, কর্মচারীদের টয়লেটে হাত ধোয়ার সাবান হ্যান্ডওয়াস না থাকা, অনুমোদনবিহীনভাবে বাইরের পণ্য নিজেদের নামে প্যাকেজিং করা, পণ্যের প্যাকেটে মিথ্যা বিজ্ঞাপন দেয়া, মেয়াদ উত্তীর্ণ পণ্য ভালো পণ্যের সাথে সংরক্ষণ করে বিক্রয় করা এবং যথাযথভাবে মোড়কীকরণ বিধি না মানার অভিযোগ প্রমাণিত হয়

এসময় বিভিন্ন অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো. রাশেদ আলীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩, ৪৪ ও ৫১ ধারায় ১ লাখ টাকা জরিমানা করা হয় এবং মেয়াদ উত্তীর্ণ ও অস্বাস্থ্যকর জিনিসগুলো নষ্ট করে দেওয়া হয়।

এসময় অন্যান্য সব ব্যবসায়ীদের আইন মেনে ব্যবসা পরিচালনার ব্যাপারে সতর্ক করা হয় এবং সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সজল আহমেদ। অভিযান পরিচালনায় সহযোগিতায় ছিল চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এই অভিযান চলতে থাকবে বলে জানান তিনি।