চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

চুয়াডাঙ্গায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় সাথে পালিত হয়েছে।

আজ রবিবার সকাল থেকে দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন আনন্দ র‍্যালি আলোচনা সভা কেক কাটা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বাঙালির অবিসাংবাদিত নেতা, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালে ১৭ মার্চ বাঙ্গালি জাতির মুক্তির অগ্রদূত গোপালগঞ্জ টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তারই ধারাবাহিকতা সারা দেশের ন্যায় চুয়াডাঙ্গা পালিত হয়েছে দিনটি।

দিবসটি উপলক্ষে সকাল থেকে বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠন সকাল সাড়ে আটটা থেকে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয় অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর প্রকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শুরু করেন।

শুরুতে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ও চুয়াডাঙ্গা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। তারপর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সামাজিক সংগঠন রাজনৈতিক সংগঠন ও পেশাজীবি সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ও পুলিশের সকল পদমর্যাদার অফিসার, ফোর্স সহ বিভিন্ন সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের অংশগ্রহণে “বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে, আনিব হাসি সবার ঘরে” প্রতিপাদ্য সামনে রেখে জেলা প্রশাসকের কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

এসময় উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান পিপিএম সেবা, অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) নাজমুল হামিদ রেজা, অতিরিক্ত জেলা প্রশাসক ও উপ-পরিচালক স্থানীয় সরকার শারমিন আক্তার, চুয়াডাঙ্গা সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর ড.এ কে এম সাইফুর রশিদ, জেলা পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান মঞ্জু, চুয়াডাঙ্গা পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, চুয়াডাঙ্গা সদর উপজেলার চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, চুয়াডাঙ্গা অতিরিক্ত পুলিশ সুপার( ক্রাইম এন্ড অপস্) মোঃ নাজিম উদ্দিন আল আজাদ, পিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামান সহ বিভিন্ন প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষার্থী।

র‍্যালি পরবর্তী আলোচনা সভা চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়ে অবস্থিত ডিসি সাহিত্য মঞ্চে অনুষ্ঠিত হয়।

এ সময় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকারের উপ-পরিচালক শারমিন সুলতানার সভাপতিত্বে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান মনজু। চুয়াডাঙ্গা অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম এন্ড অপস্) নাজিম উদ্দীন আল আজাদ, চুয়াডাঙ্গা পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক। আলোচনা সভা শেষ চুয়াডাঙ্গা জেলা শিল্প কলার আয়োজনে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক প্রতিযোগিতা শেষে বিভিন্ন প্রতিযোগিতা বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ও জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, জাতির সূর্য্য সন্তান বীর মুক্তিযোদ্ধাগণ,বিভিন্ন সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা স্কুলের শিক্ষক ও কোমলমতি ছাত্রছাত্রীরা, রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।