চুয়াডাঙ্গায় বাংলা ইশারা ভাষা দিবস উপলক্ষে হুইল চেয়ার বিতরণ

বাংলা ইশার ভাষার প্রচলন বাক ও শ্রবণ প্রতিবন্ধী ব্যাক্তির জীবনমান উন্নয়ন এই প্রতিপাদ্য সামনে রেখে চুয়াডাঙ্গায় বাংলা ইশারা ভাষা দিবস উপলক্ষে হুইল চেয়ার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়ে মঙ্গলবার সকাল সাড়ে দশটার সময় চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) নাজমুল হামিদ রেজার সভাপতিত্বে বাংলা ইশারা ভাষা দিবস ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেন,ভাষা আন্দোলনের মাসে বাংলা ইশারা ভাষা দিবস উদযাপন অত্যন্ত তাৎপর্যপূর্ণ। সবক্ষেত্রে বাংলা ইশারা ভাষার ব্যবহার এবং শ্রবণ প্রতিবন্ধী, বুদ্ধি প্রতিবন্ধীসহ সকল প্রতিবন্ধীদের প্রতি বিশেষ নজর দেওয়ার প্রতি আহ্বান জানান তিনি। জেলায় বাংলা ইশারা ভাষা প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণের জন্য উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

আলোচনা সভা শেষে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ও ইশারা দিবসের প্রধান অতিথি মোহাম্মদ আমিনুল ইসলাম খান প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক সিদ্দিকা সোহেলী রশিদ, চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সিদ্দিকুর রহমান, চুয়াডাঙ্গা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মুছাবেববুজ্জামান, চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর সাদাত হোসাইন সহ জেলা প্রশাসকের কর্মকর্তা ও জেলা সমাজসেবা কার্যলয়ের কর্মকর্তা বৃন্দ উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন।