চুয়াডাঙ্গায় বিপি দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

চুয়াডাঙ্গায় বিপি দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা ব্যাডেন পাওয়েল এর ১৬৫ তম জন্মবার্ষিকী ও বিপি (ব্যাডেন পাওয়েল) দিবস উপলক্ষ্যে চুয়াডাঙ্গায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার বেলা সাড়ে নয়টার সময় চুয়াডাঙ্গা জেলা রোভার আয়োজনে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয় থেকে চুয়াডাঙ্গা সরকারি কলেজে র‌্যালিটি শেষ হয়। র‌্যালি শেষে চুয়াডাঙ্গা সরকারি কলেজের হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গা জেলা রোভারের সহ-সভাপতি ও চুয়াডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এ, কে, এম সাইফুর রশিদের সভাপতিত্বে র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান।

ব্যাডেন পাওয়েল পূর্ণ নাম রবার্ট স্টিভেন্সন স্মিথ লর্ড ব্যাডেন পাওয়েল অব গিলওয়েল। স্কাউটদের মাঝে তিনি বি.পি. এবং গিলওয়েলের ব্যাডেন পাওয়েল নামেও সমাধিক পরিচিত। তিনি ২২ ফেব্রুয়ারি ১৮৫৭ লন্ডনে জন্মগ্রহণ করেন। তিনি ইংরেজ সামরিক কর্মকর্তাও ছিলেন। এই দিনকে বিপি দিবস হিসাবে পালন করা হয়।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোঃ রেজাউল করিম, চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আরাফাত রহমান, চুয়াডাঙ্গা জেলা রোভারের সম্পাদক মোঃ জাহিদুল হাসান, চুয়াডাঙ্গা জেলা রোভারের স্কাউটস লিডার মোঃ আব্দুর মুকিত জোয়ার্দার, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আবু নাসির, সহকারি কমিশনার ( সংগঠন) উবাইদুল ইসলাম তুহিন, কোষাধ্যক্ষ মোঃ মাকসুদুর রহমান, এমদাদ হোসেন, মুনজুর আহমেদ, হেলেনা নাসরীন, মারুফা ইয়াছমিন,শরিফুল ইসলাম, আহম্মেদ আলী,মোঃ কবির সাজ্জাদ মামুন, মোঃ বসীর আহম্মেদসহ চুয়াডাঙ্গা জেলা রোভারের বিভিন্ন ইউনিট থেকে আগত রোভার ও রোভার লিডারবৃন্দ।