চুয়াডাঙ্গায় ব্যবসায়ীর গুদাম থেকে ১০০ বস্তা পঁচা চাল জব্দ ॥ পাঁচ লাখ টাকা জরিমানা

চুয়াডাঙ্গায় আলমডাঙ্গায় জিকে খাল থেকে ৫০ বস্তা সরকারি পঁচা চাল উদ্ধারের ১৫ ঘন্টা পর প্রভাবশালী এক চাল ব্যবসায়ীর গুদাম থেকে ১০০ বস্তা পঁচা চাল জব্দ করা হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১টায় চাল ব্যবসায়ী অশোক সাহার একটি গুদাম থেকে চালগুলো জব্দ করা হয়। এ ঘটনায় চাল ব্যবসায়ী অশোক সাহাকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালদের বিচারক। আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মো. লিটন আলী এ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, শনিবার রাতে এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে আলমডাঙ্গার মোনাকষা গ্রামে জিকে ক্যানেলের ধার থেকে পরিত্যাক্ত অবস্থায় ৫০ বস্তা সরকারি চাল উদ্ধার করা হয়। এ ঘটনার রহস্য উন্মোচনে মাঠ পর্যায়ে কাজ শুরু করে উপজেলা প্রশাসন। ইতিপূর্বে যেসব চার ব্যবসায়ীর বিরুদ্ধে কৃত্রিম সংকট সৃষ্টির উদ্দেশ্যে চাল মজুদের অভিযোগ রয়েছে সেসব ব্যবসায়ীর গুদামে অভিযান চালানো হয়। এক পর্যায়ে চাল ব্যবসায়ী অশোক সাহার একটি গুদামে ১০০ বস্তা পঁচা চাল জব্দ করা হয়। এ ঘটনায় অশোক সাহাকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মো. লিটন আলী জানান, প্রাথমিক পর্যায়ে পঁচা চাল মজুদের দায়ে চাল ব্যবসায়ী অশোক সাহাকে জরিমানা করা হয়েছে। শনিবার রাতে ক্যানাল থেকে উদ্ধার হওয়া চালের সাথে অশোক সাহার সংশ্লিষ্টতা পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।