চুয়াডাঙ্গায় মে দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা

চুয়াডাঙ্গায় মে দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা

শ্রমিক-মালিক ঐক্য গড়ি স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি এই প্রতিপাদ্যে চুয়াডাঙ্গায় ১লা মহান মে দিবস পালিত হয়েছে।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়ে সোমবার সকাল সাড়ে নয়টার সময় জেলা প্রশাসনের আয়োজনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর বর্ণাঢ্য র‍্যালি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ডিসি সাহিত্য মঞ্চে এসে শেষ হয়।

পরবর্তীতে ডিসি সাহিত্য মঞ্চে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এ সময় তিনি বলেন, আমেরিকার শিকাগো শহর থেকে যে শ্রমিক আন্দোলন শুরু হয়েছিল তা আজও চলমান রয়েছে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর শ্রমিকদের কল্যাণে ইতোমধ্যে অনেক যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন।

শ্রমিকদের শিক্ষা, স্বাস্থ্য, চিকিৎসা ও আবাসন সমস্যার অনেকাংশই সমাধান করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সাধারণ মানুষ তথা শ্রমিক শ্রেণির ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বিএনপি-জামায়াত সরকার দেশের অনেক কল-কারখানা বন্ধ করে লক্ষ লক্ষ শ্রমিককে বেকার করে দেশের অর্থনৈতিক ব্যবস্থাকে দুর্বল করে ফেলেছিল। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রী নেতৃত্বে আগামী জাতীয় সংসদ নির্বাচনে শ্রমিক লীগের সকল স্তরের নেতৃবৃন্দদেরকে কার্যকরী ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান মনজু, চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, চুয়াডাঙ্গা পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক, বীর মুক্তিযোদ্ধা ও চুয়াডাঙ্গা জেলা শ্রমিক লীগের সভাপতি মোঃ আফজালুল হক বিশ্বাস,চুয়াডাঙ্গা জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোঃ রিপন মন্ডল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান।
এসময় সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।