চুয়াডাঙ্গায় লাশ উদ্ধারের ঘটনায় ৫ জনের বিরুদ্ধে আদালতে মামলা

চুয়াডাঙ্গা জেলার দর্শনা থানার গবরগাড়া গ্রামের মেয়ে শর্মিলা আক্তার উর্মির স্বামীগৃহ উথলী থেকে ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। পরিবারের দাবি উর্মিকে পরিকল্পিত ভাবে হত্যা করেছে শশুর বাড়ির লোকজন। জীবননগর থানায় মামলা না নেয়ায় উর্মির মামা বাদি হয়ে স্বামী জিউর রহমানকে প্রধান আসামী করে ৫ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন। তবে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে অভিযোগ ওঠায় লাশের ময়না তদন্ত করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

অভিযোগে জানাগেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার তিতুদহ ইউনিয়নের গবরগাড়া গ্রামের জহুরুল ইসলামের মেয়ে শর্মিলা আক্তার উর্মি খাতুনের ২০১৩ সালে পারিবারিক ভাবে বিয়ে হয় জীননগর থানার উথলী গ্রামের তেতুল তলা পাড়ার ডেঙ্গর আলীর ছেলে জিয়াউর রহমানের সাথে।

উর্মির মা আছমা খাতুন অভিযোগ করে বলেন, বিয়ের পর থেকে নানা কারণে স্বামীসহ শশুরবাড়ির লোকজন শারিরিক ও মানষিক ভাবে উর্মির ওপর নির্যাতন করত। বিয়ের পরপরই সন্তান না হওয়ায় নানা কথা শুনতে হতো উর্মিকে। এরি মধ্যে উর্মি ৩ মাসের অন্তঃস্বত্তা হয়ে পড়লে গত ২৭ আগষ্ট স্বামী জিয়াউর রহমানসহ তার শশুরবাড়ির লোকজন পরিকল্পিত ভাবে হত্যা করে গলাই ফাঁস লাগিয়ে আত্নহত্যা করেছে বলে প্রচার করেছে।

ঘটনার দিন দুপুরের দিকে উর্মির শশুর বাড়ি থেকে আমাদের কোন সংবাদ দেয়া হয়নি। অন্যের কাছে সংবাদ পেয়ে ছুটে যায়। আমার মেয়ে আত্নহত্যা করতে পারে না তাকে হত্যা করা হয়েছে। বিষয়টি তখনও জীবননগর থানায় গিয়ে বলে ছিলাম আমাদের কোন কথায় শুনেনি পুলিশ। পরবর্তীতে চুয়াডাঙ্গা পুলিশ সুপারের কাছে গিয়ে আমি একই কথা বলেছি। আমার মেয়ে আত্নহত্যা করেনি। তাকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে।

উর্মির মা ক্যান্সার আক্রান্ত এবং পিতা অক্ষরজ্ঞানহীন হওয়ায় উর্মির মামা আলম বাদি হয়ে গত ৬ সেপ্টম্বর বিজ্ঞ আমলী আদালত জীবননগর থানায় জিয়াউর রহমানকে প্রধান আসামী করে পিতা ডেঙ্গর আলী, মা ছালেহা বেগম,ভাই সামসুল, ভাবী সোনিয়া খাতুন ও মহাসীন আলীর ছেলে আনিছুর রহমানের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন।

মামলার আইনজীবি নাজমুল হাসান লাভলু বলেন, বিজ্ঞ আদালতের বিচারক মানিক দাস বিষয়টি আমলে নিয়ে জীবননগর থানাকে মামলাটি এজাহার ভুক্তকরে প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

জীবননগর থানার অফির্সার ইনচার্জ ওসি সাইফুল ইসলাম বলেন, বিষয়টি আইনি প্রক্রিয়াধীন রয়েছে।