চুয়াডাঙ্গা গণপরিবহনে চালকদের মোবাইল বক্স প্রদান

‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়‘ প্রতিপাদ্যকে সামনে রেখে নিরাপদ সড়কের দাবীতে মাসব্যাপি কর্মসূচীর অংশ হিসেবে চুয়াডাঙ্গা গণপরিবহনে চালকদের মোবাইল বক্স প্রদান করা হয়েছে। গাড়ি চালানোর সময় মোবাইল ফোনে কথার বলার কারণে সংগঠিত দুর্ঘটনা হ্রাস করতে এ কর্মসূচী পালন করা হয়। রবিবার বিকালে নিরাপদ সড়ক চাই- নিসচা চুয়াডাঙ্গা জেলা শাখা এ কর্মসূচীর আয়োজন করে।
গাড়ি চালকদের মোবাইল ফোন সংরক্ষণের জন্য মোবাইল বক্স বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার। উপস্থিত ছিলেন নিসচা চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হানিফ উদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পদাক শামীম আহমেদ বিপ্লব, অর্থ সম্পাদক শামীম হোসেন, দুর্ঘটনা ও গবেষণা বিষয়ক সম্পাদক জামান আখতার ও দপ্তর সম্পাদক মামুন অর রশিদ। এর আগে সংগঠনটি স্থানীয় শহীদ হাসান চত্বরে মানববন্ধন করে।
এ সময় বক্তারা বলেন, নিরাপদ সড়ক বাস্তবায়নের জন্য আইন অনুযায়ী চালক গাড়ি চালানোর সময় মোবাইল ফোনে কথা বলতে পারবেন না। জরুরী ফোন এলে চালকের সহকারী বা সুপারভাইজার ফোনে কথা বলবেন অথবা চালক রাস্তার পাশে গাড়ি থামিয়ে কথা বলবেন। কিন্তু এ আইন বেশিরভাগ ক্ষেত্রে মানা হয় না। এজন্য নিসচা চুয়াডাঙ্গা জেলা শাখা শহরের গণপরিবহন গুলোতে মোবাইল ফোর সংরক্ষণের জন্য বিনামূল্যে মোবাইল বক্স প্রদান করছে। চালকরা এ বক্সের যথাযথ ব্যবহার করে সড়ক দুর্ঘটনা হ্রাস করবেন বলে আমাদের প্রত্যাশা।

চুয়াডাঙ্গা প্রতিনিধি