চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির নির্বাচন সম্পন্ন

চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। রবিবার সকাল সাড়ে ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে প্রেসক্লাবের সহ-সভাপতি পদে কামাল উদ্দিন জোয়ার্দ্দার (ইনকিলাব) ও সহ-সাধারণ সম্পাদক পদে ইসলাম রকিব (আমার সংবাদ) নির্বাচিত হন।

নির্বাচনে প্রেসক্লাবের সভাপতি পদে সরদার আল আমিন (বাংলা ভিশন) ও সাধারণ সম্পাদক পদে রাজীব হাসান কচি (চ্যানেল আই)সহ ১০টি পদের প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে সাংবাদিক সমিতির সভাপতি পদে আজাদ মালিতা (ইত্তেফাক) ও সাধারণ সম্পাদক পদে বিপুল আশরাফ (এসএ টিভি)সহ সকল পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন। এছাড়া প্রেসক্লাবের অর্থ সম্পাদক পদে কোনো প্রার্থী না থাকায় এ পদে কেউ নির্বাচিত হয়নি।

চুয়াডাঙ্গা প্রেসক্লাব সূত্রে জানা যায়, নির্বাচনে সহ-সভাপতি, সহ-সাধারণ সম্পাদক ও অর্থ সম্পাদক বাদে বাকী পদে একজন করে মনোনয়নপত্র উত্তোলন করায় তারা বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন। সহ-সভাপতি ও সহ-সাধারণ সম্পাদক পদে দুজন করে মনোনয়ন উত্তোলন করেন এবং অর্থ সম্পাদক পদে কেউ মনোনয়ন উত্তোলন করেনি।

এ কারণে রবিবার সহ-সভাপতি ও সহ-সাধারণ সম্পাদক পদের নির্বাচন অনুষ্ঠিত হয়।এতে স্থানীয় আকাশ খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক তানজির আহম্মেদ রনিকে (১১ ভোট) পরাজিত করে ইনকিলাবের কামাল উদ্দিন জোয়ার্দ্দার (২১ ভোট) নির্বাচিত হন। সহ-সাধারণ সম্পাদক পদে জিটিভির রিফাত রহমানকে (১৭ ভোট) পরাজিত করে আমার সংবাদের ইসলাম রকিব (২৫ ভোট) নির্বাচিত হন। অর্থ সম্পাদক পদ পূরণ না হওয়ায় নব-নির্বাচিত কমিটি পরবর্তিতে এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

সাংবাদিক সমিতি সূত্রে জানা যায়, সংগঠনের সকল পদে একজন করে মনোনয়ন উত্তোলন করেন। ফলে সকলেই বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন।

-চুয়াডাঙ্গা প্রতিনিধি