চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের ১৪৩৩ তম পদধ্বনি অনুষ্ঠিত

চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের ১৪৩৩ তম পদধ্বনি অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সাড়ে চারটার সময় চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদ চত্বরে শহীদ আলাউল হলে সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে সাপ্তাহিক সাহিত্য আসর ‘পদধ্বনি’ অনুষ্ঠিত হয়।

১৪৩৩তম এই আসরে চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সভাপতি কবি নজমুল হেলালের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক নজির আহমেদ ।

সাহিত্য আসরে উপস্থিত থেকে শুভে”ছা বক্তব্য দেন বৃহত্তর কুষ্টিয়া লেখক পাঠক ফোরামের সভাপতি সিরাজুল ইসলাম,মুখপাত্র বীরমুক্তিযোদ্ধা আবুল কাশেম,কন্ঠশিল্পী ফৌজিয়া আফরোজ তুলি,সুমনা রহমান,আবু আফজাল সালেহ,এ্যাড. বজলুর রহমান। স্বরচিত লেখা পাঠ করেন গোলাম কবির মুকুল, সুমন ইকবাল,মোঃ আলাউদ্দীন, ইয়াসিন রেজা,বীরমুক্তিযোদ্ধা আবুল কাশেম,সিরাজুল ইসলাম,জুলফিকার আলী কানন,আবদুল্লাহ আল আমিন নিরব, সুমন মালিক,আব্দুল ওয়াদুদ,আজিজুল হক রানু, কাউসার লাল, ফৌজিয়া আফরোজ তুলি, কবি নজমুল হেলাল। চিরায়ত সাহিত্য থেকে কবিতা আবৃত্তি করেন এ্যাড. বজলুর রহমান,নজির আহমেদ ও আব্দুল কাশেম অনুরাগী । সংগীত পরিবেশন করেন চুয়াডাঙ্গা জেলার এন এস আই এর উপপরিচালক জি এম জামিল সিদ্দিক,ওস্তাদ আব্দুস সালাম তারা,ফৌজিয়া আফরোজ তুলি,সুমনা রহমান, সিরাজুল ইসলাম, বিধানচন্দ্র বিশ্বাস,জুলফিকার আলী কানন,আজিজুল হক রানু।তবলায় সঙ্গত করেন ওস্তাদ সিরাজুল ইসলাম ও বিধানচন্দ্র বিশ্বাস ।

অনুষ্ঠানটি সার্বিকভাবে সঞ্চালনা করেন চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক নজির আহমেদ ও দপ্তর সম্পাদক সুমন ইকবাল। এছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রিচার্ড রহমান,আতিয়র রহমান,আনছার আলী,হাবিবি জহির রায়হান, আবু সাদাদ,হাসেম আলী, নটরাজ হারুন-অর রশিদ,গিয়াস উদ্দীন টিটোন,হামিজ উদ্দীন,আহমেদ আলী, মাসুদুর রহমান, জহুরুল ইসলাম, আহমেদ বেলাল, টিউটন, সামদানী, সোহেল রানা ও মাসুদ রানা।

চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সভাপতি কবি নজমুল হেলাল তাঁর সমাপনী বক্তব্যে মেহেরপুর জেলা থেকে আগত কবি, লেখক-কন্ঠশিল্পীবৃন্দসহ উপস্থিত সকলকে অভিনন্দন জানান এবং সাহিত্য সাংস্কৃতিক আন্দোলনে সবাই সবার পাশে থাকবো এবং চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদ প্রগতিশীল সাহিত্য আন্দোলনে সব সময় ইতিবাচক ভুমিকা রাখবে ।