জন্মের পর থেকে আ.লীগ এদেশের মানুষের জন্য লড়াই করছে, সংগ্রাম করছে

মেহেরপুর পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বি. এম মোজাম্মেল হক বলেন, আওয়ামী লীগ এদেশের মানুষের মুক্তির কথা চিন্তা করে।

এদেশের সকল শ্রেণী পেশার মানুষের মৌলিক মানবাধিকার প্রতিষ্ঠার জন্য জন্মের পর থেকে আওয়ামী লীগ লড়াই করছে, সংগ্রাম করছে। আওয়ামী লীগ সেই মূলমন্ত্রকে ধারণ করে সামনের দিকে এগিয়ে গিয়েছে।

আওয়ামী লীগ মানুষের অর্থনৈতিক মুক্তির কথা বলেছে মানুষের রাজনৈতিক সামাজিক মুক্তির কথা বলেছে। আওয়ামী লীগ গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার কথা বলেছে। আওয়ামী লীগের লক্ষ্য ছিলো মানুষের মৌলিক মানবাধিকার প্রতিষ্ঠা, মানুষের সকল অধিকার প্রতিষ্ঠার।

প্রতিটি মানুষ পেট ভরে ভাত খাবে, প্রতিটি মানুষের পরনে কাপড় থাকবে, বাসস্থানের নিশ্চয়তা থাকবে, প্রতিটি মানুষ রোগাক্রান্ত হলে নিশ্চিতভাবে চিকিৎসাসেবার অধিকার পাবে এবং প্রতিটি ধনী, দরিদ্র, সর্বহারা, বাস্তুুচ্যুত প্রতিটি মানুষের সন্তান লেখাপড়ার সুযোগ পাবে এমন একটি রাষ্ট্রের চিন্তা করেই সেই রাষ্ট্রের জন্য লড়াই করে বঙ্গবন্ধু শেখ মুজিব আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন।

তিনি আরও বলেন, এদেশের গণ মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য বঙ্গবন্ধু আওয়ামী লীগের হাল ধরেছিলেন। আওয়ামী লীগকে তৃণমূল পর্যন্ত পৌছে দিয়েছেন বঙ্গবন্ধু।

বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্নকে পূরণ করার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। রবিবার বিকেলে পৌর কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত মেহেরপুর পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাড. ইয়ারুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাহী সদস্য পারভীন জামান কল্পনা,  মেহেরপুর ১ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আব্দুল মান্নান, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মক্তিযোদ্ধা জয়নাল আবেদিন, মেহেরপুর ২ আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন , চুয়াডাঙ্গা ২ আসনের সংসদ সদস্য আলী আজগর টগর।

এসময় উপস্থিত ছিলেন, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আব্দুল হালিম, জেলা পরিষদের প্রশাসক গোলাম রসুল, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. মিয়াজান আলী, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি অ্যাড. আব্দুস সালাম, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন আহম্মেদ, মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান জিয়া উদ্দিন বিশ্বাস, মেহেরপুর জেলা যুবলীগের আহবায়ক ও মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন, যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম পেরেশান, সরফরাজ হোসেন মৃদুল, সাবেক আহবায়ক সাজ্জাদুল আনামসহ মেহেরপুর জেলা, উপজেলা, পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতা কর্মীরা।

এর আগে মেহেরপুর পৌর কমিউনিটি সেন্টারের সামনে বি এম মোজাম্মেল হক জাতীয় পতাকা উত্তোলন করেন এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন দলীয় পতাকা উত্তোলন করেন। জাতীয় পতাকা উত্তোলন শেষে সেখানে শান্তির প্রতিক কবুতর অবমুক্ত করা হয়।

উল্লেখ্য, ২০০৩ সালের ৭ আগস্ট মেহেরপুর শহর আওয়ামী লীগের সর্বশেষ ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।