জমি নিয়ে বিরোধের জেরে মহেশপুরে ভাইপোর হাতে চাচা খুন

জমি-জায়গা নিয়ে বিরোধের জের ধরে ঝিনাইদহের মহেশপুর উপজেলার আজমপুর ইউনিয়নের আলামপুর গ্রামে রক্তক্ষয়ী সংঘর্ষে ভাইপোর হাতে ওসমান আলী (৭০) নামে চাচা খুন হয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুরে কোটচাঁদপুরের পার্শ্ববর্তী ব্রিজঘাট এলাকার আলামপুর গ্রামের কুলবাগানে এঘটনা ঘটে।

নিহত ওসমান আলী ওই এলাকার মৃত আজিজ বক্সের ছেলে। এ ঘটনায় একই গ্রামের আলমগীর হোসেনের ছেলে মকসেদ আলী, রমজান আলী এবং আলমগীরের স্ত্রী, আজিজ বক্সের ছেলে খাদেম আলী ও হারুন মিয়ার স্ত্রী ইতি খাতুন আহত হয়েছেন।

এদের মধ্যে ৩ জনকে কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হযেছে। স্থানীয় আজমপুর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুস সাত্তার জানান, গতকাল মঙ্গলবার দুপুরের দিকে ছোট ভাই আলমগীরের সঙ্গে জমি-জায়গা নিয়ে বিরোধ সৃষ্টি হয়। এক পর্যায়ে উভয়ের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় মাথায় ভাইপোর দায়ের কোপে ঘটনাস্থলেই চাচা ওসমান আলী নিহত হন। স্থানীয়রা জানায়, জমি-জায়গা নিয়ে বিরোধের জের ধরে ছোট ভাই আলমগীর হোসেনের ছেলে আয়নাল হোসেনের দায়ের কোপে তার মৃত্যু হয়।

মহেশপুর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম জানান, জমি-জায়গা নিয়ে বিরোধের জের ধরে ওসমান আলীর ভাইপো আয়নাল হোসেন তাকে কুপিয়ে হত্যা করে। এব্যাপারে মহেশপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।