জাল ভিসা প্রতারণা মামলায় মুজিবনগরে মা ছেলে গ্রেফতার

অধিক বেতনের আশ্বাস দিয়ে জাল ভিসায় বিদেশ পাঠানোর অভিযোগে দায়ের করা মামলায় মা ও ছেলেকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন মুজিবনগর উপজেলার দারিয়াপুর গ্রামের কলেজপাড়া এলাকার আব্দুর রশিদের স্ত্রী আদম ব্যাপারি লাল ফাতুন খাতুন (৫৫) ও তার ছেলে মোঃ সাগর আলী (৩০)

মুজিবনগর থানার ওসি মেহেদি রাসেল নেতৃতে পুলিশের একটি টিম গতকাল বৃহস্পতিবার দুপুরের দিকে মুজিবনগর থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে এই দুই প্রতারক আদম ব্যাবসায়ীকে আটক করেছে।তাদের বিরুদ্ধে প্রতারণামূলক ভাবে অধিক বেতনের আশ্বাস দিয়ে বিদেশে কর্মী পাঠানের নামে অর্থ গ্রহণ, বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত চাহিদা পত্র ভিসা সংগ্রহ করে আটকে রেখে ক্রয় বিক্রয় ও সহায়তা সংক্রান্ত অভিযোগে বৈদেশিক কর্মসংস্থান এবং অভিবাসী আইন/২০১৩ এর ৩২(ক), (খ), (গ ), (ঘ)/৩৩/৩৬ ধারায় মুজিবনগর থানার মামলা দায়ের করা হয়েছে। যার মামলা নং ১১।

জিঞ্জাসাবাদ শেষে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

মামলার বাদী ভুক্তভোগী মোনাখালি গ্রামের কাজল বিশ্বাস বলেন দারিয়াপুর গ্রামের আদম দালাল সাগর আলীর ও তার মা লালফাতুন খাতুনের মাধ্যমে সৌদি আরব যায়। সৌদি পৌছানোর পর আমি বুঝতে পারি আমাকে জাল ভিসায় পাঠিয়েছি । তিন মাসে কোন কাজ মেলেনি। পরে পুলিশের কাছে ধরা দিয়ে ১৪ দিন জেল খেটে বাড়ি ফিরে আসি।

বিদেশে শ্রমিক পাঠানোর কথা স্বীকার করে সাগর বলেন, ১৮ জনকে সৌদি পাঠিয়েছি। প্রথম দিকে কোম্পানীর একটু সমস্যা হয়েছিল। বিদেশে শ্রমিক পাঠানো কাজের কোন লাইসেন্স আছে কিনা জানতে চাইলে সাগর বলেন, আমার এক মামার মাধ্যমে বিদেশ পাঠায়।