জাসদ সভাপতি কাজি আরিফ ও বাকী চেয়ারম্যান হত্যা মামলার মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী রওশন গ্রেফতার

দীর্ঘ ২২ বছর পর মেহেরপুরের গাংনীর কাজিপুর ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আব্দুল বাকী হত্যা মামলার মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামী শীর্ষ সন্ত্রাসী রওশন আলীকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার রাতে রাজশাহী জেলার শাহমখদুম থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত রওশর আলী উপজেলার ভবানীপুর গ্রামের মৃত নায়েব আলী মন্ডলের ছেলে। তার বিরুদ্ধে জাসদ সভাপতি কাজি আরিফ ও রামনগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন সহ বেশ কয়েকটি হত্যা সহ ডাকাতির মামলা রয়েছে।
র‌্যাব জানায়,জাসদ সভাপতি কাজি আরিফ,গাংনীর কাজিপুর ইউনিয়নের প্রয়াত চেয়ারম্যান আব্দুল বাকী ও রামনগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন হত্যা মামলার মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামী রওশন আলী শাহমখদুম থানা এলাকায় অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি টিম তাকে গ্রেফতার করে।
উল্লেখ্য : ১৯৯৯ সালের ১৩ এপ্রিল সকালে কাজিপুর থেকে মটরসাইকেল যোগে গাংনীতে আসার পথে তেরাইল এলাকায় (বর্তমান তেরাইল জোড়পুকুরিয়া কলেজ) গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। হত্যাকান্ডের ঘটনায় নিহতের ভাই সাজ্জাদুল আলম বাদী হয়ে রওশন ও নুরু মেলেটারী সহ ১৬জনকে আসামী করে গাংনী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। মামলা নং ১০ তাং ১৩/০৪/১৯৯৯ ইং। ধারা ৩২৬/৩০২। এ মামলায় ২০১৯ সালে মেহেরপুর আদালতের তৎকালিন বিচারক রওশন আলীকে মৃত্যুদন্ড ও অন্য আসামীদের বেকুসুর খালাস দিয়ে রায় ঘোষনা করে। হত্যাকান্ডের পর থেকে রওশন আলী পলাতক ছিলো।
এছাড়া ১৯৯৯ সালের কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় সন্ত্রাসবিরোধী সমাবেশ চলাকালে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জাসদের প্রতিষ্ঠাতা কাজী আরেফ আহমেদ সহ ৫ জনকে ব্রাশ ফায়ারে হত্যা করে। মামলার বাদী ও গাংনীর কাজিপুর ইউনিয়নের প্রয়াত চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আব্দুল বাকীর ভাই সাজ্জাদুল আলম বলেন,দীর্ঘ ২২ বছর পর রওশন আলীকে গ্রেফতার করেছে এজন্য র‌্যাবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সেই সাথে আদালতের রায় দ্রত বাস্তবায়নের দাবি জানাচ্ছি।