জিতের নতুন সিনেমার পরিচালক বাংলাদেশের সঞ্জয় সমদ্দার

কলকাতা বাংলা সিনেমার সুপারস্টার জিৎ তার জন্মদিন উপলক্ষে নতুন ছবির ঘোষণা দিয়েছেন। তার প্রযোজিত ও অভিনীত আসন্ন ছবির নাম ‘মানুষ’। এটি পরিচালনা করবেন বাংলাদেশের নির্মাতা সঞ্জয় সমদ্দার। যিনি গত চার বছরে বেশকিছু নাটক ও ওটিটি কনটেন্ট বানিয়ে সুনাম অর্জন করেন।

তার প্রশংসিত কাজগুলোর মধ্যে ‘ট্রল’, ‘গেইম ওভার’, ‘অমানুষ’, ‘যে শহরে টাকা ওড়ে’, ‘পলিটিক্স’, ‘দাগ’ অন্যতম।

বুধবার সন্ধ্যায় জিতের ফ্যান পেজ থেকে ঘোষণা আসার পর কলকাতা থেকে পরিচালক সঞ্জয় সমদ্দার বলেন, জিৎ দাদা নিজেই এই ছবি প্রযোজনা করবেন। আগামী বছর ঈদুল আযহায় মুক্তি টার্গেট করে ‘মানুষ’ তৈরি হবে। ডিসেম্বরেই শুটিংয়ে নামার প্ল্যান আছে।

‘মানুষ’ পশ্চিমবঙ্গে মুক্তি পাবে। বাংলাদেশেও মুক্তি পাবে সেটি চূড়ান্ত করেননি সঞ্জয়। বলেন, একবছর আগে ঢাকা থেকে কলকাতায় এসে একটি ইভেন্টে তার (জিৎ) সঙ্গে পরিচয় হয়। জানাই, আপনাকে একটি গল্প শোনাতে চাই। তিনি আমাকে পরে সময় দেন। সবকিছু শুনে পছন্দ করেন। গল্প, চিত্রনাট্য এবং প্ল্যান শুনে বেশী ইমপ্রেসড হয়েছিলেন। আমাকে কলকাতায় ডাকেন। পরে নিজে প্রযোজক হয়েছেন।

সঞ্জয় সমদ্দার বলেন, পশ্চিমবঙ্গে জিৎ দাদা সুপারস্টার। বাংলাদেশ থেকে এসে তার সঙ্গে কাজের সুযোগ পেয়ে লাকি ফিল করছি। পরিচালক হিসেবে দেশকে রিপ্রেজেন্ট করার বড় দায়িত্ব এটি। আমার কাজটি দিয়ে দেশের মুখ উজ্জ্বল করতে চাই। কলকাতায় এই কাজটি শেষ করে মার্চ এপ্রিলে বাংলাদেশে নতুন ছবি শুরু করবো।

‘মানুষ’ ছবির নায়িকা কে হবেন সেটি এখনও ঠিক হয়নি বলে জানান সঞ্জয়। তিনি বলেন, নায়িকা লক হয়নি। ওটা পরে ঘোষণা আসবে। ফেইথ, ফাইট এবং রিয়েলিটি এই তিনটি বিষয়ই উঠে আসবে ‘মানুষ’ ছবিতে। যেহেতু আমার প্রথম ছবি এটি, একে ঘিরে দীর্ঘদিনের স্বপ্ন লালন করছি।