জিদানের সঙ্গে দ্বন্দ্ব, রিয়াল মাদ্রিদ ছাড়তে চান বেল

কোচ জিনেদিন জিদানের প্রথম পর্বে যেমন ব্রাত্য ছিলেন, দ্বিতীয় পর্বের প্রথমভাগেও ছবিটা কিছুই বদলায়নি। লকডাউন পরবর্তী মৌশুম পুনরায় চালু হওয়ার পর জিদানের কোচিংয়ে ১২টি ম্যাচ খেলেছে রিয়াল মাদ্রিদ। যার মধ্যে মাত্র ৪৮ মিনিট খেলার সুযোগ হয়েছেন ওয়েলস তারকা গ্যারেথ বেলের। এমন অবস্থায় দাঁড়িয়ে ক্লাব ছাড়তে চাইলেও চুক্তির কারণে ক্লাব ছাড়তে পারছেন না বেল। ক্লাব ছাড়ার ব্যাপারে কোনওরকম সহযোগীতাও তিনি পাচ্ছেন না ক্লাবের তরফ থেকে। এমনই অভিযোগ সাবেক টটেনহ্যাম তারকার।

ফরাসি কোচের সঙ্গে তার মনোমালিন্যের কথা অজানা নয় অনুরাগীদের। অভিমানে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় ম্যান সিটির বিরুদ্ধে দ্বিতীয় লেগে মাঠে নামতে অস্বীকার করেন ওয়েলস উইঙ্গার। যা নিয়ে তার উপর আরও চটেছেন জিদান। সবমিলিয়ে চুক্তির বাকি দু’বছরে ক্লাবে তার ম্যানেজারের পরিকল্পনায় নিজেকে কোনওভাবেই দেখছেন না এই তারকা ফুটবলার। তাই যেভাবেই হোক মাদ্রিদ থেকে ছুটি চাইছেন বেল। কিন্তু এব্যাপারে তার মূল প্রতিপক্ষ তারই ক্লাব।

গত মৌশুমের শুরুতে চীনের সুপার লিগের ক্লাব জিয়াংসু সুনিংয়ে ওয়েলস তারকার যোগদান প্রায় নিশ্চিত ছিল। কিন্তু শেষ মুহূর্তে চীনের ক্লাবের সঙ্গে সেই চুক্তিতে অন্তরায় হয়ে দাঁড়ায় রিয়াল মাদ্রিদ। সেই হতাশা এখনও ভুলতে পারেন না তিনি। সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে তাই বর্তমান ক্লাবের থেকে সেই প্রশ্নের উত্তর খুঁজেছেন দক্ষ উইঙ্গারটি। বেল বলেছেন, আমি গতবছরেই ক্লাব ছাড়তে চেয়েছিলাম। কিন্তু ওরা আমায় শেষ মুহূর্তে আটকে দিয়েছিল। এর কারণ কী? আমি জানতে চাই।

বেল আরও জানিয়েছেন, চীনের প্রোজেক্টটার জন্য আমি ভীষণভাবে উৎসাহী ছিলাম। কিন্তু সেটা দিনের আলো দেখল না। এছাড়াও আমি একাধিক ক্ষেত্রে কিছু করতে গেলেই ক্লাব বাধা হয়ে দাঁড়িয়েছে। সকলটাই ক্লাবের হাতে। আমি তাদের সঙ্গে চুক্তিবদ্ধ রয়েছি। আশা করি কিছু ইতিবাচক দিক খুলে যাবে। তবে সত্যি কথা বলতে ওরা আমার সবকিছু কঠিন করে তুলেছে।

সাত বছর আগে যখন টটেনহ্যাম ছেড়ে রিয়াল মাদ্রিদ শিবিরে যখন চুক্তিবদ্ধ হয়েছিলেন বেল তখন তিনিই ছিলেন বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার। ৮৫ মিলয়ন পাউন্ডে প্রিমিয়র লিগ ক্লাবটি থেকে লা লিগায় পা দিয়েছিলেন বেল। রিয়ালের জার্সি গায়ে ২টি লা লিগা সহ ৪টি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন ওয়েলস অধিনায়ক। কিন্তু জিনেদিন জিদানের প্রসঙ্গ উঠলেই বেলের বিরুদ্ধে অভিযোগ, তিনি নাকি ফরাসি ম্যানেজারের প্রতি শ্রদ্ধাশীল নন। কিন্তু বেল তা মানতে নারাজ।

বরং বেল বলছেন, তার বয়স মাত্র ৩১। এখনও দারুণ শেপে রয়েছেন তিনি। তাই তিনি কোনওদিকে না তাকিয়ে ফুটবলটা খেলতে চান। ইতিমধ্যেই সাবেক ক্লাব টটেনহ্যাম প্রস্তাব পাঠিয়েছে তাকে। রিয়াল ছাড়লে এখনও প্রিমিয়র লিগে ফিরতে চান তিনি। বেল বলছেন আমি প্রস্তাবগুলো মাথায় রেখেছি। ট্রান্সফার উইন্ডোয় অনেকটা সময় রয়েছে, অনেককিছু হতে পারে।