জিপ নিয়ে ঘুরে এলেন বরিশাল, গরু নিলেন পিকআপে

মেহেরপুর পৌরসভায় সদ্য নিয়োগ পাওয়া প্রধান নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসানের বিরুদ্ধে সরকারি বিধি অমান্য করে যানবাহন নিজের প্রয়োজনে ব্যবহারের অভিযোগ উঠেছে।
অভিযোগ উঠেছে তিনি মেহেরপুর পৌরসভার জিপ নিজ জেলা বরিশালে নিয়ে গেছেন দুই বার। তিনি নিজেই চালক হিসেবে জিপটি ব্যবহার করেছেন। এছাড়া কোরবানীর গরু কিনে তিনি পৌরসভার পিকআপে করে নিয়ে গেছেন।
খোঁজ নিয়ে জানা গেছে, গত ১৯ জুলাই তিনি নিজে জিপ চালিয়ে এবং পিকআপে করে কোরবানীর গরু নিয়ে গেছেন নিজ বাড়ি বরিশালে। পিকআপটি চালিয়েছেন পৌরসভার ড্রাইভার মিঠু। পরবর্তিতে ২৯ জুলাই তিনি আবারো পৌরসভার জিপ নিয়ে তিনি বরিশালে গেছিলেন। কিন্তু সরকারি বিধিতে বলা আছে পৌরসভার কোন যানবাহন পৌর এলাকার বাহিরে কেউ নিয়ে যেতে পারবেন এমনকি ভাড়াও দেওয়া যাবে না।
অভিযুক্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান মেহেরপুর প্রতিদিনকে বলেন, জিপটি সার্ভিসিং করার পর লং রাইড প্রয়োজন ছিলো যে কারণে আমি বরিশালে নিয়ে গেছিলাম। এভাবে নিয়ে যেতে পারেন কিনা প্রশ্ন করলে তিনি উত্তর না দিয়ে চুপ থাকেন। এছাড়া পৌরসভার পিকআপ নিয়ে গরু নিয়ে গেছেন এমন প্রশ্নে তিনি বলেন, ভাড়া নিয়ে মেয়র সাহেবকে জানিয়ে পিকআপ নিয়ে গেছিলাম।
এ ব্যাপারে মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান বলেন, লকডাউন বিবেচনায় তাকে পিকআপ তেল খরচ করে ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছিলো।