জীবননগরে আদম ব্যবসায়ী আঃ হাই এর বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

জীবননগরে ভালোমানের কাজ দেওয়ার কথা বলে ওমানে পাঠানোর নাম করে ওমানের না পাঠিয়ে টাকা আত্বস্বাতের অভিযোগো উঠেছে গোয়ালপাড়া গ্রামের মৃত আবু তালেবের ছেলে আদম ব্যবসায়ী আঃ হাইয়ের বিরুদ্ধে।

প্রতারনার শিকার জীবননগর উপজেলার সীমান্ত ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামের হতদরিদ্র দিনমজুর আলী কদরের ছেলে আলমিন হোসেন বলেন,হাই আমাকে ওমানে নিয়ে ভালো মানের কাজ দিবে বলে আমাকে বললে আমি তার কাছে আমার শেষ সম্বল ৮ শতক ভিটা জমি কোর্ট বন্দক রেখে বিদেশে যাওয়ার জন্য ৩লাখ ৮০হাজার টাকা দিয়েছিলাম সে আমকে বিদেশে না পাঠিয়ে সমস্থ টাকা গুলো আত্বস্বাত করে ।

টাকা ফেরত চাইলে উল্টো আমার এবং আমার বাবার নামে কোটে মিথ্যা মামলা করে ।মিথ্যা মামলার দায়ে আমরা আজ স্বর্বশান্ত হয়ে পড়েছি এদিকে কোর্ট বন্দকের টাকা শোধ দিতে না পারায় পাওনাদার আমাদের বাড়ি ছেড়ে দেওয়ার জন্য বলছে এখন আমরা কি করবো ? ।স্থানীয়দের দাবি এর আগেও এলাকার বেশ কিছু ব্যাক্তির নিকট থেকে বিদেশে পাঠানোর নাম করে মোটা অংকের অর্থ হাতিয়ে নিয়েছে আঃ হাই ।তার বিরুদ্ধে প্রতিবাদ করলেই মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে থাকে ।

সীমান্ত ইউপি চেয়ারম্যান ময়েন উদ্দিন মঈন বলেন,আঃ হাই আলামিনের কাছ থেকে বিদেশে পাঠানোর নাম করে টাকা নিয়েছে এ বিষয় নিয়ে আলামিনের পরিবারের পক্ষ থেকে ইউনিয়ন পরিষদে একটি অভিযোগ দেয় ওই অভিযোগের ভিক্তিত্বে আঃ হাইকে নোটিশ করা হলে সে ইউনিয়ন পরিষদে না আশায় আলামিনের পরিবারকে আইনের আশ্রয় নিতে বলা হয়েছে ।

জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন ,বিদেশে পাঠানোর নাম করে টাকা আত্বস্বাতের যে অভিযোগ উঠেছে এ বিষয়ে থানায় একটি অভিযোগ আছে তবে বিষয়টি তদন্তপুর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে । এদিকে এই প্রতারকের শাস্তির দাবি তুলেছেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা সহ স্থানীয় ব্যাক্তিরা ।