জীবননগরে করতোয়া নদী পুনঃখনন কাজের উদ্বোধন

জীবননগর উপজেলার সীমান্ত ইউনিয়নের মেদনীপুর থেকে পাথিলা পর্যন্ত ৬ কোটি ৭৯ হাজার টাকা ব্যয়ে ৭ কিলোমিটার করতোয়া নদী পুনঃখনন কাজের উদ্বোধন করা হয়েছে।

গতকাল রবিবার সকাল ১১টার সময় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড চুয়াডাঙ্গার আয়োজনে করতোয়া মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রকৌশলী জাহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে করতোয়া নদী পুনঃখনন কাজের শুভ উদ্বোধন করেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী দেশ এবং দেশের মানুষের জীবন-মানউন্নয়নের লক্ষে দেশের প্রতিটি জেলা, উপজেলা এমনকি গ্রামীণ এলাকাতেও ব্যাপক হারে উন্নয়ন মূলক কাজ করে চলেছে। গ্রামের রাস্তাগুলো এখন শহরের মত হয়ে গেছে। কোথাও মাটির রাস্তা নাই। স্কুল, কলেজগুলোতেও নতুন নতুন ভবন তৈরি করা হয়েছে।

আজ কৃষকদের জীবনমান উন্নয়নের লক্ষে কৃষি ভর্তৃকি প্রদান করছে। শুধু তাই নয় দেশের বিভিন্ন স্থানে মরা নদী যেখানে কিছু দখলদাররা নদী দখল করে বাদ দিয়ে মাছ চাষ করছে সেগুলো সাধারণ মানুষের জন্য পুনঃখনন করে উন্মুক্ত করে দেওয়ার ব্যবস্থা করছেন। এ জন্য দেশে উন্নয়নে শেখ হাসিনার কোন বিকল্প নেই।

জীবননগর উপজেলার সীমান্ত ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সেকেন্দার আলীর উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ফরিদপুরের প্রধান প্রকৌশলী আব্দুল হেকিম, প্রকৌশলী মনিরুজ্জামান, জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম মুনিম লিংকন, দামুড়হুদা-জীবননগর সার্কেল এ.এস পি আবু রাসেল, জীবননগর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম, জীবননগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোর্তুজা,

সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জীবননগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবু মোঃ আঃ লতিফ অমল, মনোহরপুর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন খান, বাকা ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের প্রধান, রায়পুর ইউপি চেয়ারম্যান আঃ রশিদ শাহ, সীমান্ত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আঃ মালেক মোল্লা, আওয়ামী লীগ নেতা জাকির বিশ্বাস, সীমান্ত ইউনিয়ন যুবলীগের সভাপতি মিল্টন, ঠিকাদার জাকাউল্লাহ প্রমুখ।