জীবননগরে কোভিড-১৯ ভ্যাকসিনের দ্বিতীয় ডোজের অপেক্ষায় আড়াই হাজার মানুষ

কবে নাগাদ কোভিড-১৯ দ্বিতীয় ডোজের ভ্যাকসিন আসবে জানে না কেউ। ভ্যাকসিন পাওয়া না পাওয়া নিয়ে হতাশার মধ্যে দিন যাপন করছে জীবননগর উপজেলার আড়াই হাজার মানুষ।

ইতোমধ্যেই কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম ডোজ সফল ভাবে ৬ হাজার ৯০৮ জনকে দেওয়া হলেও দ্বিতীয় ডোজ পেয়েছে মাত্র ৪ হাজার ৫৪৩জন। বাকি ২ হাজার ৩৬৫ জন মানুষ কোভিড-১৯ ভ্যাকসিন পাওয়া না পাওয়ার মধ্যে দিন যাপন করছে।

কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম ডোজ নেওয়া জীবননগর উপজেলার সন্তোসপুর গ্রামের আতিয়ার রহমান বলেন,আমি মহামারি করোনা ভাইরাস প্রতিরোধের প্রথম ডোজের ভ্যাকসিন গ্রহন করেছি। দ্বিতীয় ডোজের ভ্যাকসিন নেওয়ার জন্য হাসপাতালে গিয়েছিলাম কিন্তু হাসপাতালের কর্তৃপক্ষ বলেন দ্বিতীয় ডোজের ভ্যাকসিন এখনও পর্যন্ত আসেনি। আসলে পারে মাইকিং করা হবে তখন আসবেন। তা হলে প্রথম ডোজের পর দ্বিতীয় ডোজ না দিলে কোন কাজ হবে কি তা জানি না ।

জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ মাহমুদ বিন হেদায়েত সেতু বলেন, সরকারী ভাবে আমাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের কোভিড-১৯ প্রথম ডোজের যে ভ্যাকসিন দিয়েছিল তা আমরা সফল ভাবে শেষ করেছি এবং প্রথম ডোজ নেওয়ার পর আল্লাহর রহমতে কারও কোন সমস্যা হয়নি। তাছাড়া দ্বিতীয় ডোজের যে ভ্যাকসিন আমাদের দিয়েছিল তাও শেষ হয়ে গেছে আর মাত্র ২ হাজার ৩৬৫ জনকে দিলে কোভিড-১৯ দ্বিতীয় ডোজের ভ্যাকসিন সম্পন্ন হবে । আমরা চাহিদা দিয়েছি আশা করি খুব দুরত্ব আমরা কোভিড-১৯ এর দ্বিতীয় ডোজের ভ্যাকসিন হাতে পাবো।