জীবননগরে জমির আইল কাটাকে কেন্দ্র করে হামলা যুবক জখম

জীবননগর উপজেলার শ্রীরামপুর মাঠে জমির আইল কেটে জমি নষ্ঠ করার ঘটনায় প্রতিবাদী কৃষক যুবককে মেশিনের হ্যান্ডিল দিয়ে মারাত্মক ভাবে জখম করা হয়েছে।

ঘটনাটি  বৃহস্পতিবার সকালের দিকে সংঘটিত হয়েছে। জখম যুবককে জীবননগর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা করা হয়েছে।

জীবননগর উপজেলার বাঁকা ইউনিয়নের সুটিয়া মাঝপাড়ার প্রান্তিক কৃষক শফিকুল ইসলাম বলেন,আমার পার্শ্ববর্তী শ্রীরামপুর মাঠে থাকা আমার জমির আইল গ্রামের মৃত মহিউদ্দিনের ছেলে শফিউদ্দি শফি পর্যায়ক্রমে কেটে নষ্ট করার ব্যাপারে আমার ছেলে  বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে ঘটনাস্থলে প্রতিবাদ জানায়।

এসময় শফি আমার ছেলে ইলাহি ওরফে ইলার(৩৪) ওপর ক্ষিপ্ত হয়ে তাকে বেধড়ক মারপিট করে জখম করে। শফি আমার ছেলেকে হত্যার উদ্দেশ্যে মাথায় মেশিনের হ্যান্ডিল দিয়ে আঘাত করে মারাত্মক ভাবে রক্তাক্ত জখম করে। আমার ছেলে মাটিতে লুটিয়ে পড়ার পরও শফি তাকে মারপিট করে জখম করে।

ঘটনার প্রত্যক্ষদর্শী বাঁকা ইউনিয়ন পরিষদের সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার মিন্টু মিয়া বলেন,ঘটনার সময় একই মাঠের পার্শ্ববর্তী জমিতে আমি কাজ করছিলাম। ওই সময় শফি ও ইলার মধ্যে জমির আইল কাটা নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে শফি ইলার মাথায় আঘাত করলে ইলার মাথা কেটে রক্তাক্ত জখম হয়।

আমরা ঘটনাস্থলে পৌছানোর আগেই শফি ঘটনাস্থান থেকে সরে যায়। এ সময় ইলাকে উদ্ধার করে জীবননগর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার ব্যাপারে থানায় লিখিত অভিযোগ হয়েছে। তারপরও আমরা চেষ্টা করছি,ঘটনাটি স্থানীয় ভাবে আপস নিস্পত্তি করা যায় কিনা।

জীবননগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুল খালেক বলেন,ঘটনার ব্যাপারে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। ভিকটিমের মাথায় কাটা ছবি দেখেছি। ঘটনাটি তদন্ত শেষে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।