জীবননগরে জামায়াতের ১২ নেতা কর্মী গ্রেফতার

নাশকতার প্রস্তুতির সময় জীবননগর থেকে জামায়াতের ১২ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ৪টি বোমা সাদৃশ্য বস্তু ও জিহাদী বই উদ্ধার করা হয়। গতকাল শনিবার সন্ধা থেকে রাত পর্যন্ত জীবননগর উপজেলার হাসাদহ ইউনিয়নের বিভিন্ন স্থান থেকে তাদের আটক করে পুলিশ।

আটককৃত আসামীরা হলেন, হাসাদহ ইউনিয়নের মাধবপুর গ্রামের সাইদুল ইসলাম, মারুফদাহ গ্রামের মোঃ শাহ আলম,বালিহুদা গ্রামের মোঃ ফজলুর রহমান, নতুন চাকলা গ্রামের মোঃ আতিকুর রহমান মন্টু, কাটাপোলা গ্রামের মোঃ মিনাজ উদ্দিন, বৈদ্যনাথপুর গ্রামের ওলিউর রহমান, সীমান্ত ইউনিয়নের নতুনপাড়া গ্রামের রেজাউল করিম, বেনীপুর গ্রামের সাবেকি ইউপি সদস্য মোঃ রবিউল হোসেন, গোয়ালপাড়া গ্রামের সাবেক ইউপি সদস্য মোঃ জহুর আলম,যাদবপুর গ্রামের মইনুদ্দিন,জীবননগর পৌর সভার আশতলা পাড়ার মোঃ নুরুজ্জামান বিশ্বাস এবং উথলী ইউনিয়নের মৃগমারী গ্রামের মোঃ হাসানুজ্জামানকে আটক করে পুলিশ।

জীবননগর থানার ভারপ্রাপ্ত কমকতা (ওসি) মোঃ আব্দুল খালেক বলেন, গতকাল শনিবার সন্ধায় জামায়াতের নেতা-কর্মীরা নাশকতার পরিকল্পার প্রস্তুতি নিচ্ছে এমন সংবাদ পায় পুলিশ। জীবননগর থানার এসআই রায়হান সঙ্গীয় ফোর্স নিয়ে জীবননগর উপজেলার হাসাদহ ইউনিয়নের বৈদ্যনাথপুর গ্রামের একটি আম বাগানে অভিযান চালায়। জামায়াতের প্রায় ৬০/৭০ জন নেতা- কর্মী নাশকতার পরিকল্পনার প্রস্তুতি নিচ্ছিল। এসময় তারা পুলিশের উপস্থিতি টেরে পেয়ে পালিয়ে যাওয়ার সময় বেশ কয়েক জনকে আটক করে।

পরে উপজেলার মাধবপুর ও হাসাদহ এলাকায় অভিযান চালিয়ে ১২ জামায়াতের নেতা-কর্মীকে আটক করে। গ্রেফতারকৃতদের  রোববার দুপুরে আমলী জীবননগর আদালতে সোপর্দ করা হয়। এবং তাদের কাছ থেকে ৪টি বোমা সাদৃশ্য বস্তু ও বেশ কিছু জিহাদি বই উদ্ধার করা হয়েছে।

এঘটনায় পুলিশ বাদী হয়ে বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে ৩৪ জনের নাম উল্লেখসহ আর ৩৫ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ে করেছে। তিনি আরও বলেন, এধরনের অভিযান অব্যাহত থাকবে।