জীবননগরে বজ্রপাতে এক কৃষকের মৃত্যু আহত-১

জীবননগরে ধানের জমিতে কাজ করা অবস্থায় বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। সোমবার বেলা ২টার সময় জীবননগর উপজেলার সীমান্ত ইউনিয়নের হরিপুর গ্রামের বেলে মাঠে এ ঘটনা ঘটে। নিহত কৃষক আবু সুলতান (৪৮) হরিপুর গ্রামের মৃত কলিমউদ্দিনের ছেলে।

৪নং সীমান্ত ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল কাদের বলেন, কৃষক আবু সুলতান দুপুরে গ্রামের বেলে মাঠ নামক স্থানে আমন ধান রোপন করছিল। বেলা ২টার দিকে হালকা বৃষ্ঠির সাথে বজ্রপাত শুরু হয়। বজ্রপাতে সুলতান মাঠে গুরুত্বর আহত হয়ে পড়ে।এ সময় একই মাঠে কাজ করা কৃষকরা আহত সুলতানকে উদ্ধার করে দুরত্ব চিকিৎসার জন্য জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের নেওয়ার পথিমধ্যেই তার মৃত্যু হয়।

এছাড়াও এ ঘটনায় আহত হয়েছেন একই গ্রামের ফজলুর ছেলে আজিজুল হক (৪০) আহত ব্যাক্তিকে চিকিৎসার জন্য জীবননগর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মাহমুদ বিন হেদায়েত সেতু বলেন,বজ্রপাতে নিহত আবু সুলতান হাসপাতালে নেওয়ার আগেই তার মৃত্যু হয়েছে।এবং এ ঘটনায় আহত ব্যাক্তিকে জীবননগর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে টিকিৎসা দেওয়া হচ্ছে।

জীবননগর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম বলেন, সীমান্ত ইউনিয়নের হরিপুর গ্রামে বজ্রপাতে আবু সুলতান নামের এক কৃষকের মৃত্যু হয়েছে ঘটনাটি আমি শুনেছি।