জীবননগরে বিএডিসির বীজে মূল্য বেশি রাখায় বিক্রেতাকে জরিমানা

জীবননগরে ক্রেতার অভিযোগের ভিত্তিতে মোবাইল কোর্ট পরিচালনা করে এক বিএডিসি ডিলারকে ১০হাজার টাকা জরিমানা প্রদান করা হয়েছে। বুধবার দুপুরে জীবননগর উপজেলার হাসাদাহ বাজারে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন জীবননগর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ.আরিফুল ইসলাম।

মোবাইল কোর্ট অভিযান সূত্রে জানা যায়, জীবননগর উপজেলার হাসাদাহ বাজারে বিএডিসি ডিলার মেসার্স অনিক ট্রেডার্স আলুর বীজের দাম নির্ধারিত মূল্যের চেয়ে বেশি নেওয়া ও ক্রেতার নিকট ক্রয় রশিদ প্রদান না করায় উক্ত ক্রেতা জীবননগর উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ করেন।

ক্রেতার অভিযোগের ভিত্তিতে তৎক্ষনাৎ জীবননগর থানা পুলিশের সহযোগিতায় মোবাইল কোট অভিযান পরিচালনা করেন জীবননগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল ইসলাম।

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারার অপরাধে ডিলার অনিক বিশ্বাসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা কৃষি অফিসার শারমিন আক্তার।

এসময় অভিযোগকারি বীজ ক্রেতাকে ধন্যবাদ দেওয়ার পাশাপাশি উপজেলার কোথাও এমন ঘটনার পুনরাবৃত্তি হলে উপজেলা প্রশাসনের জানানোর জন্য বলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ.আরিফুল ইসলাম।