জীবননগরে ভৈরব নদে অবৈধ বালু উত্তোলন বন্ধ করলো প্রশাসন

জীবননগর উপজেলার কুলতলা কাশিপুর গ্রামবাসীর অভিযোগের ভিত্তিতে ভৈরব নদ থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন বন্ধ করলেন জীবননগর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মোঃ হুমায়ন কবির ।

সোমবার জীবননগর থানা পুলিশের সহযোগিতায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ঘটনা স্থান পরিদর্শন করে বালু উত্তোলনের পাইপ কেটে দেন এবং বালি উত্তোলনের সরঞ্জাম নষ্ট করে দেন।

সহকারি কমিশনার (ভূমি) মোঃ হুমায়ন কবির বলেন, সরকার দেশের বিভিন্ন মরা নদী র্পূণখননের জন্য ব্যবস্থা গ্রহন করেছে তারই ধারাবাহিকতায় জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া ইউনিয়নের কুলতলা গ্রামের পাশে ভৈরব নদটি খননের জন্য কাজ চলছে।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, একটি চক্র বালু উত্তোলন করছে সেই অভিযোগের ভিক্তিত্বে আমরা ঘটনা স্থানে গেলে বালু উত্তোলন চক্রের সদস্যরা সেখান থেকে পালিয়ে যায়। এ সময় বালু উত্তোলনের পাইপগুলো কেটে দেওয়া হয়। নাম প্রকাশে অনইচ্ছুক বেশ কিছু ব্যাক্তি অভিযোগ করে বলেন, এই নদী থেকে যারা বালু উত্তোলন করছে তারা অনেক সংঘবদ্ধ এবং অত্যান্ত ক্ষমতাশীল ব্যাক্তি এই এলাকায় তিনটি স্থানে স্থানীয় বেশ কিছু নেতাদের ম্যানেজ করে তারা বালু উত্তোলন করছে। যার কারনে এলাকার মানুষ কোন প্রতিবাদ করতে পারছে না ।

জীবননগর উপজেলা নিবাহী অফিসার মোঃ আরিফুল ইসলাম বলেন, কোন ব্যাক্তি অবৈধ ভাবে বালু উত্তোলন করতে পারবে না । যদি এ ধরনের কোন অভিযোগ পাওয়া যায় তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।