জীবননগরে রাস্তা নির্মাণে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ

জীবননগর উপজেলা হাসাদাহ ইউনিয়নে হাসাদাহ বাজার হইতে করিমপুর মোড় পর্যন্ত রাস্তার কার্পেটিংয়ের কাজে সর্ব নিম্নমানের ইটের ব্যবহারের অভিযোগ উঠেছে । যে কাজের জন্য সরকারি বরাদ্ধকৃত টাকার পরিমাণ ৭০ (সত্তর) লক্ষ টাকা। যার কাজের পরিমাণ হল ২৪ শত ফুট। অথচ এই কাজে ব্যবহার করা হচ্ছে সর্ব নিম্নমানের ইট, যার গুনগত মান একেবারেই নিম্নমানের।

এলাকাবাসীর অভিযোগ সূত্রে জানা যায়, এই কাজের জন্য যে ইট ব্যবহার করা হচ্ছে তার জন্য প্রতিবাদ করাতে ঠিকাদার প্রতিষ্ঠান আমাদের কে বিভিন্ন রাজনৈতিক মহল থেকে চাপ সৃষ্টি করছে এমন কি কাজ বন্ধ করে দেওয়া হবে এমনও কথা বলেছেন।

এলাকাবাসী আরো বলেন যে আমরা ঠিকাদার প্রতিষ্ঠানের কাছে কোন প্রকার অভিযোগ করলেও তারা আমাদের কোন কথার কর্ণপাত করেন না।

বিষয়টি নিয়ে ঠিকাদার প্রতিষ্ঠানের সাথে কথা বললে, তিনি বিভিন্ন রাজনৈতিক মহলের পরিচয় দেন। এবং বিভিন্ন প্রকার অজুহাত দেখান এমনকি বিভিন্ন রাজনৈতিক নেতাদের দিয়ে ফোন দেওয়ান।

জীবননগর উপজেলা প্রকৌশলী রফিকুল ইসলাম বলেন, এই রাস্তায় কোন প্রকার নিম্নমানের ইট ব্যবহার করা হবে না। কেউ নিম্নমানের ইটের খুয়া কিংবা বালি ব্যবহার করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে এমনটিই জানান। বিষয়টি অতি জরুরী তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য জেলা ও উপজেলা প্রকৌশলীর কাছে জোর দাবি জানিয়েছেন অত্র এলাকাবাসী ।