জীবননগরে সোনালী ব্যাংক ছিনতাই ঘটনায় চার জন আটক

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী সোনালী ব্যাংক থেকে দিনেদুপুরে ব্যাংক কর্মকরা-কর্মচারীদের জিম্মি করে নগদ টাকা ছিনতাইয়ের ঘটনায় জড়িত চার ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ।

গত সোমবার রাতভর অভিযান চালিয়ে এদের আটক করা হয়। এসময় ছিনতাই হওয়া টাকার মধ্যে পাঁচ লাখ তিন হাজার টাকা এবং ছিনতাইয়ের কাজে ব্যবহৃত অস্ত্র ও মালামাল উদ্ধার করা হয়।

আজ মঙ্গলবার বিকেল ৩টার সময় চুয়াডাঙ্গা পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

আটককৃতরা হলেন, জীবননগর উপজেলার দেহাটী গ্রামের রফিক উদ্দিনের ছেলে সাফাতুজ্জামান রাসেল (৩০), মৃত আক্তারুজ্জামান বাচ্চুর ছেলে মো. রকি (২৩), মফিজুল শাহ’র ছেলে মাহাফুজ আহম্মেদ আকাশ (১৯) ও সেকেন্দার মন্ডলের ছেলে মো. হাবিবুর (২০)।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম জানান, চলতি বছরের ১৫ নভেম্বর দুপুরে সোনালী ব্যাংকের উথলী শাখায় ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ ঘটনার এক মাসের মাথায় ঘটনার সাথে জড়িত চার আসামীকে আটক করা হয়।

এসময় ছিনতাই হওয়া আট লাখ ৮২ হাজার ৯০০ টাকার মধ্যে পাঁচ লাখ তিন হাজার টাকা, ছিনতাইয়ের কাজে ব্যবহৃত দুটি খেলনা পিস্তল, দুটি চাপাতি, দুটি মোটর সাইকেল ও ছিনতাইয়ের টাকায় কেনা একটি ল্যাপটপ উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, ভারতীয় সিরিয়াল ক্রাইম পেট্রোল দেখে এই ছিনতাইয়ে জড়িত হয়েছে। পাশাপাশি জেলার সকল সরকারী ব্যাংকে সিসিটিভি লাগানোর জন্য পত্র প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় সোনালী ব্যাংক উথলী শাখায় অস্ত্রধারী দুর্বৃত্তরা দুপুরে হেলমেট ও পিপিই পরে তিনজন গ্রাহক পরিচয়ে ব্যাংকে ঢুকে অস্ত্রের মুখে প্রহরী, কর্মকর্তা ও কর্মচারীদের জিম্মি করে ক্যাশ কাউন্টার থেকে প্রায় ৯ লাখ টাকা লুট করে পালিয়ে যান।