জীবননগরে হাতুড়ে ডাক্তারের ভুল চিকিৎসায় এক গৃহবধুর মৃত্যু

জীবননগরে গ্রাম্য হাতুড়ে ডাক্তারের ভুল চিকিৎসায় গৃহবধুর অকাল মৃত্যু হয়েছে।গত বৃহসপ্রতিবার বেলা সাড়ে ১১টার সময় জীবননগর উপজেলার পেয়ারা তলা বাজারে এ ঘটনা ঘটে ।

নিহত গৃহবধু জীবননগর পৌর সভার ২নং ওর্য়াড নারায়নপুর সরকার পাড়ার আশাদুল হকের স্ত্রী রোফছানা খাতুন (৩২) ।

পারিবারিক সুত্রে জানা গেছে,রোফছানা খাতুন বেশ কিছু দিন যাবৎ এ্যাজমা রোগের কারনে শারিরীক ভাবে অসুস্থ ছিলো । যার ফলে পরিবারের সদস্যরা তাকে চিকিৎসার জন্য পেয়ারা তলা বাজারের রিপন ফার্মেসীর মালিক গ্রাম্য হাতুড়ে ডাক্তার সুজনের কাছে চিকিৎসার জন্য নিয়ে যায়।

সেখানে চিকিৎসা নিতে গেলে তার গায়ে দুটি ইনজেকশন দেওয়ার সাথে সাথেই তার মৃত্যু হয়। এদিকে ঘটনাটি অন্যদিকে প্রবাহিত করার জন্য ওই ডাক্তার স্থানীয় কিছু প্রভাবশালী নেতা এবং কিছু সাংবাদিকদের ম্যানেজ করে বিষয়টি ধামা চাপা দেওয়ার জন্য চেষ্ঠা করে । এবং নিহত গৃহবধুর লাশ নিয়ে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা করে ।

এদিকে গত বৃহসপ্রতিবার বিকালে তড়িঘড়ি করে গৃহবধুর লাশ নারায়ন পুর সরকার পাড়া কবর স্থানে দাফন করে । গৃহবধুর মৃত্যুর সংবাদটি নিশ্চিত করেন স্থানীয় মেম্বার রিপন হোসেন তিনি বলেন,সুজন ডাক্তারের কাছে এক রোগী চিকিৎসা নিতে এসে মারা গিয়েছে আমি সংবাদ শুনে ঘটনা স্থানে ছুটে আসি এবং স্থানীয় সুত্রে জানতে পারি ডাক্তার রোগীকে ইনচেজকশন দেওয়ার পর তার মৃত্যু হয়।

জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্েরর পঃ পঃ কর্মকর্তা ডাঃ রফিকুল ইসলাম বলেন,আমি শুনেছি একটি গ্রাম্য ডাঙÍারের কাছে চিকিৎসা নেওয়া অবস্থায় একজন রোগীর মৃত্যু হয়েছে ।তবে রোগীটি জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের নেওয়ার আগেই তার মৃত্যু হয়।

গ্রাম্য ডাক্তার সুজনের সাথে কথা বললে তিনি বলেন,আমি কোন রোগীর ভুল চিকিৎসা প্রদান করিনি যে রোগী মারা গেছে তাকে আমি একটি গ্যাসের ইনজেকশন ইসোনিক্্র এবং একটি কটসন ইনজেকশন দিয়েছি ওই রোগীর এ্যাজমা ছিলো সে কি কারনে মারা গেছে এটা আমি বলতে পারবো না ।

জীবননগর থানার অপিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম বলেন,ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর ঘটনাটি আমি জানি না এখনও পর্যন্ত কোন অভিযোগ পায়নি তবে অভিযোগ পেলে তদন্ত পূর্বক ব্যবস্থা নিবো ।

-জীবননগর প্রতিনিধি